২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন ইসির শপথ গ্রহণ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নুতন নির্বাচন কমিশনের সদস্যরা শপথ নিয়েছেন। রোববার বিকালে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সিইসি ও নির্বাচন কমিশনারদের শপথ পাঠ করিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আলাদা আলাদাভাবে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনারদের শপথ বাক্য পাঠ করান তিনি।

পাঁচ সদস্যের ইসিতে সিইসি সাবেক আমলা কাজী হাবিবুল আউয়াল ও চার নির্বাচন কমিশনার হলেন- অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা এমিলি, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর ও মো.আনিছুর রহমান।

শনিবার সিইসি ও নির্বাচন কমিশনার নিয়োগ আইনের মাধ্যমে সার্চ কমিটির প্রস্তাবিত দশ জন থেকে পাঁচজনকে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আজকের শপথ গ্রহণের মধ্য দিয়েই ত্রয়োদশ নির্বাচন কমিশন হিসেবে শপথ নিয়ে ৫ বছরের যাত্রা শুরু হল কাজী হাবিবুল আউয়াল কমিশনের।

এর আগে শনিবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে সাবেক সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়ালকে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। একইসঙ্গে চার কমিশনারকেও নিয়োগ দিয়েছেন তিনি।

পরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত আলাদা দুটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সংবিধানের ১১৮(১) অনুচ্ছেদে দেয়া ক্ষমতাবলে রাষ্ট্রপতি এ নিয়োগ দিয়েছেন বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com