১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৬ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

কুড়িগ্রামে বেড়েছে শীত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : উত্তরের সীমান্তঘেঁষা জেলা কুড়িগ্রামে শীত বেড়েছে। হিমালয়ের নিকটবর্তী হওয়ায় গ্রামাঞ্চলসহ শহরের জনপদ ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়েছে। সকালে ও রাতে শিশির ঝরছে।

সরেজমিনে দেখা গেছে, জীবিকার সন্ধানে ঘর থেকে বের হওয়া দিনমজুর ও খেটে খাওয়া মানুষ সাধ্যমতো গরম কাপড় পরে বের হয়েছেন। কেউ কেউ গরম কাপড় না থাকায় হালকা কাপড় পরে কাজের সন্ধানে বেরিয়েছেন।

এদিকে রোববার (১৩ নভেম্বর) কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

সদরের পাঁচগাছী ইউনিয়নের মিলপাড়া গ্রামের ছবরুল মিয়া জানান, আজ প্রচুর শীত পড়ছে। বাচ্চাদের নিয়ে সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে। ঠান্ডার কারণে মাঠে কাজ করতে যেতে পারছি না। কয়েক দিন ধরে খুবই শীত পড়ছে। ৯টা বাজলেও সূর্যের দেখা নেই।

ওই এলাকার আব্দুল মতিন বলেন, কয়েক দিন থেকে ভালো ঠান্ডা পড়ছে। তবে আজ অনেক কুয়াশা পড়ছে। রাস্তা দেখা যাচ্ছে না। বিভিন্ন যানবাহন চলছে হেডলাইট জ্বালিয়ে। এ রকম কুয়াশা পড়লে তো অবস্থা খারাপ আছে।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সবুর হোসেন জানান, জেলায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আমাদের পূর্বাভাসে বলা হয়েছে, দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com