২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জিলহজ, ১৪৪২ হিজরি

ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গঠন করছেন শেখ হাসিনা : খাদ্যমন্ত্রী

পাথেয় রিপোর্ট : ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের তিনবারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সুস্থ জাতি গঠনের মধ্যে দিয়ে বিশ্বে একটি উন্নত দেশ গঠনের সেই ভিশন নিয়ে কাজ করছে সরকার। এক্ষেত্রে সকলকে এক হয়ে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক দায়িত্ব পালনের মধ্য দিয়ে আমরা দেশের উল্লেখযোগ্য এ খাদ্য সেক্টরকে এগিয়ে নিয়ে যেতে চাই।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) প্রসাদপুর খাদ্য গুদাম পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সাধন চন্দ্র মজুমদার এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এখন প্রয়োজন নিরাপদ ভেজালমুক্ত এবং পুষ্টিমান সম্পন্ন খাদ্য নিশ্চিত করা। এ লক্ষ্যে খাদ্য সংগ্রহের প্রক্রিয়া স্বচ্ছ ও অনিয়ম রুখতে দেশের সব স্থানীয় খাদ্য গুদামকে ডিজিটালাইজড করা হবে। যেকোনো মূল্যে নিরাপদ খাদ্য নিশ্চিত করবে বর্তমান সরকার।

এ সময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিভাস মজুমদার গোপাল ও জাভেদ জাহাঙ্গীর সোহেল, নওগাঁ জেলা যুবলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম রফিক, উপজেলা আওয়ামী সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হক, সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন, ইউএনও খন্দকার মুশফিকুর রহমান, উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রশিদ, উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম ফারুক হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মহাজের হাসান, মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি অ্যাড. নাহিদ মোর্শেদ, সাধারণ সম্পাদক গৌতম কুমার মহন্তসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে দুপুরে মন্ত্রী উপজেলা সদরের রাধাগোবিন্দ জিউ মন্দির পরিদর্শন ও সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় করেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com