২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

খুলনা বিশ্ববিদ্যালয়ে মাদকবিরোধী শোভাযাত্রা

পাথেয় রিপোর্ট : খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) মাদকবিরোধী শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রা স্লোগান ছিল ‘মাদককে না বলুন, জীবনকে হ্যাঁ বলুন’।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক ও স্বেচ্ছায় রক্তদানে ছাত্রদের সংগঠন বাঁধন এর যৌথ উদ্যোগে বুধবার (২৭ মার্চ) সকাল ১০টায় ক্যাম্পাসে এ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রার নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বর থেকে শুরু হয়ে শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সামনে দিয়ে কটকা স্মৃতিস্তম্ভ হয়ে পুনরায় হাদী চত্বরে এসে শেষ হয়।

এ সময় উপাচার্য ফায়েক উজ্জামান বলেন, বাবা-মা শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে পাঠান লেখাপড়া শিখে মানুষ হয়ে পরিবারের হাল ধরার জন্য, দেশ ও সমাজের জন্য অবদান রাখার উদ্দেশে। কিন্তু আমাদের তরুণ সমাজের অনেকেই নানাভাবে মাদক সেবনসহ বিপথে জড়িয়ে নিজের জীবন ধ্বংসের পাশাপাশি তার পরিবার ও দেশের স্বপ্ন বিনষ্ট করছে। মাদকের থাবায় অনেক তরুণের জীবন বিপন্ন। এ অবস্থা থেকে বের হয়ে আসতে হবে। তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে মাদকমুক্ত রাখতে আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ছাত্রদের সংগঠন বাঁধন বিশ্ববিদ্যালয়ের শোভাযাত্রার যে আয়োজন করেছে তার জন্য উপাচার্য তাদের আন্তরিক ধন্যবাদ জানান। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সব সাংস্কৃতিক ও অন্যান্য সংগঠনগুলোকেও এ কর্মসূচির সঙ্গে যোগ দিয়ে ক্যাম্পাসকে মাদকমুক্ত রাখতে উপাচার্য আহ্বান জানান।

এ সময় আরও বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. সারওয়ার জাহান, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন এবং বাঁধনের সভাপতি ইয়াসীন আহমেদ জীবু। শোভাযাত্রায় বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও বিশ্ববিদ্যালয় স্কুলের শিক্ষক, শিক্ষার্থীরা অংশ নেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com