১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

খোলা জায়গায় জুমার নামাজ আদায় করা উচিত নয় : হারিয়ানা মুখ্যমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের হারিয়ানা রাজ্যের গুরগাঁওয়ে বাইরের খোলা জায়গায় মুসলমানদের জুমার নামাজ আদায় করা উচিত নয় বলে মন্তব্য করেছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী এমএল খাট্টার।

শুক্রবার (১০ ডিসেম্বর) তিনি এ কথা বলেন। খবর প্রকাশ করেছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৮ সালে হিন্দু সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে সংঘর্ষের পর একটি চুক্তিতে পৌঁছেছিল মুসলিমরা। যার অধীনে শহরের নির্ধারিত স্থানে নামাজের অনুমতি ছিল। কিন্তু সেই চুক্তি এখন প্রত্যাহার করেছে রাজ্য সরকার।

মুখ্যমন্ত্রীর বিবৃতির ফলে এখন নতুন করে দুই সম্প্রদায়ের মাঝে একটি উত্তেজনাপূর্ণ দ্বন্দ্বের উদ্বেগ সৃষ্টি হয়েছে। কট্টরপন্থী হিন্দু গোষ্ঠীগুলো মুসলমানদের বারবার হয়রানি এবং ভয় দেখাচ্ছে।

বিবৃতিতে এমএল খাট্টার বলেন, গুরগাঁও প্রশাসন সব পক্ষের সঙ্গে পুনরায় আলোচনা করছে। তার সরকার একটি সৌহার্দ্যপূর্ণ সমাধান নিয়ে কাজ করবে, যা কারো অধিকারে হস্তক্ষেপ করবে না। তার আগ পর্যন্ত নিজ বাড়িতে কিংবা মসজিদে গিয়ে নামাজ আদায় করতে হবে।

সাংবাদিকদের হারিয়ানার মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি এই সমস্যার সমাধান নিয়ে পুলিশের সঙ্গে কথা বলেছি। মসজিদে গিয়ে কেউ প্রার্থনা করলে আমাদের সমস্যা নেই। কারণ, এই উদ্দেশ্যেই জায়গাগুলো তৈরি করা হয়েছে। তবে প্রার্থনা খোলা জায়গায় করা উচিত নয়। আমরা খোলা জায়গায় নামাজ পড়ার প্রথা সহ্য করবো না।’

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com