১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

গাঁজা চাষ ও সেবনে ইসরাইলে বৈধতা

আন্তর্জাতিক প্রতিবেদক ●  গাঁজা সেবন অপরাধ নয়, এই মর্মে অনুমোদন দিয়েছে ইসরাইলের মন্ত্রীসভা। বার্তা সংস্থা সিএনএন’র এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে। গত কিছুদিন ধরেই দেশটির রাজনৈতিক প্রতিপক্ষ বাম ও ডানপন্থীদের মধ্যে এটি নিয়ে বিভেদের সৃষ্টি হচ্ছিলো। গত রবিবার দেশটির মন্ত্রীসভার এক বৈঠকে এ সংক্রান্ত একটি সমঝোতায় এসে গাঁজাকে স্বীকৃতি দেয় তারা। এখন থেকে দেশটিতে ভাং বা গাঁজা বিনোদনমূলক ব্যবহারে অনপরাধ হিসাবে গণ্য হবে, যা দেশটির রাজনৈতিক মহলে ব্যাপক প্রশংসিত হয়।

নতুন নিয়মে বলা হয়েছে, প্রথমবার প্রকাশ্যে গাঁজা সেবনকারী আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়লে উক্ত ব্যক্তিকে ২৫০ ডলার জরিমানা গুনতে হবে শুধু। তবে এতে তার বিরুদ্ধে কোন অভিযোগ দায়ের করা হবেনা। জরিমানার এই টাকা দেশটির মাদক পুনর্বাসন ও শিক্ষার ক্ষেত্রে ব্যবহার করা হবে বলে জানানো হয়।

তবে দ্বিতীয় অপরাধের ক্ষেত্রে গাঁজা সেবনকারীকে প্রায় ৫০০ ডলারের জরিমানা করা হবে। এছাড়া তৃতীয় অপরাধের জন্য ড্রাইভিং লাইসেন্স বাজেয়াপ্ত করার কথা বলা হয়েছে। তবে চতুর্থ মাত্রার অপরাধে ব্যক্তির বিরুদ্ধে মামলা ও দোষী সাব্যস্ত হলে সাময়িক জেল প্রদান করা হবে। সিএনএন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com