২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

চালের মূল্যবৃদ্ধির জন্য সরকারের দায়ী : ফখরুল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সরকারের কারসাজিতে দেশে চালের দাম বেড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১ জুন) জাতীয় প্রেস ক্লাবে এক সেমিনারে এ মন্তব্য করেন তিনি। সেমিনারের আয়োজন করে বাংলাদেশ জাতীয়বাদী কৃষকদল।

দেশে নিত্যপণ্যের দাম বাড়ার কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, পত্রিকায় দেখেছি চালের দাম বাড়ছে। এখন তো ভরা মৌসুম। চালের দাম তো কমে আসার কথা। কিন্তু সে জায়গায় চালের দাম বাড়তি। এখানে আবারও কারসাজি। আওয়ামী লীগ লুটেরাদের কারসাজিতে এই চালের দাম বাড়ছে। তারা এখন মুনাফা লুটবে এবং আমাদের সাধারণ মানুষের পকেট কাটবে।

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, আমি বারবার বলতে চাই আপনারা ভাষার পরিবর্তন করেন। গতকাল যেভাবে ওবায়দুল কাদের সাহেব হুমকি দিয়েছেন, এটা কোনো রাজনীতির ভাষা নয়। আপনারা তো গণতন্ত্রই বিশ্বাস করেন না। গণতন্ত্র বিশ্বাস করলে এই ভাষায় কথা বলতেন না।

মির্জা ফখরুল আরও বলেন, আমরা কখনো তার (আওয়ামী লীগ) নেতাদের ছোট করে কথা বলি না। যার যে অবদান আছে তা দেই, এটা জিয়াউর রহমান শিখিয়েছেন। আওয়ামী লীগ প্রতি মুহূর্তে আমাদের নেতাদের, যারা এদেশের জন্য কাজ করেছেন তাদের অবজ্ঞা করে।

জাতীয়তাবাদী কৃষকদলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে সেমিনারে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর গোলাম হাফিজ কেনেডি, কৃষকদলের সাধারণ সম্পাদক শাহিদুল ইসলাম বাবুল প্রমুখ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com