১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

চোট পেয়ে দল থেকে ছিটকে পড়লেন মিরাজ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ খেলতে গিয়ে চোট পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। রবিবার প্রাইম ব্যাংকের বিপক্ষে ক্যাচ ধরতে গিয়ে ডান হাতের কনিষ্ঠ আঙুলে আঘাত পেয়েছেন তিনি। চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন এই অলরাউন্ডার।

আজ (সোমবার) মিরাজের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিক্যাল বিভাগ জানিয়েছে, মিরাজের চোটের রিপোর্ট দেখে যেটা বুঝা যাচ্ছে, তিনি প্রথম টেস্ট মিস করবেন। তার কনিষ্ঠ আঙুল ফেটে গেছে। সুস্থ হতে সময় লাগবে।

আগামী ৮ মে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা দল। ১০ ও ১১ মে বিকেএসপিতে হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ। এই ম্যাচ খেলে পরের দিন চট্টগ্রামে যাবে সফরকারীরা।

প্রথম টেস্ট হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ১৫ মে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ঢাকায়। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে লাল বলের শেষ ম্যাচের লড়াই শুরু ২৩ মে। সুস্থ হয়ে উঠলে দ্বিতীয় টেস্টে ফিরতে পারেন মিরাজ।

এখন প্রথম টেস্টে তার বদলি হিসেবে নাঈমকে নিয়ে ভাবছেন নির্বাচকরা। এ ব্যাপারে অন্যতম নির্বাচক হাবিবুল বাশার গণমাধ্যমে বলেছেন, ‘আমাদের অফ স্পিনার লাগবে। তাই নাঈম হাসানের সুযোগ বেশি। কিন্তু এখনও চূড়ান্ত করিনি।’

রবিবার শেখ জামালের বোলার সানজামুল ইসলামের করা ১৮তম ওভারের প্রথম বলে তামিম ইকবালের ক্যাচ ধরতে গিয়েই আঙুল ফেটে যায় মিরাজের। ব্যথায় কাতরাতে থাকেন তিনি। মিরাজকে দ্রুত ড্রেসিং রুমে নিয়ে প্রাথমিক চিকিৎসাও দেওয়া হয়। এরপর হাতে ব্যান্ডেজ নিয়ে হাসপাতালে নেওয়া হয়। পরে ঢাকায় বেশ কিছু রিপোর্ট দেখার পর মিরাজের চোট গুরুতর হিসেবে ধরা পড়ে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com