২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

টিকা নিয়ে সরকার উল্টাপাল্টা সিদ্ধান্ত নিচ্ছে : জিএম কাদের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশে করোনা টিকার দুই ডোজ নেওয়া মানুষের সংখ্যা কোটির নিচে উল্লেখ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেছেন, কোভিড টাস্কফোর্সের রিপোর্ট অনুযায়ী টিকাদান কর্মসূচিতে বিশ্বের পিছিয়ে পড়া দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম। আবার দক্ষিণ-পূর্ব এশিয়ার মধ্যে টিকা কর্মসূচিতে সবচেয়ে পিছিয়ে বাংলাদেশ।

তিনি বলেন, সারাবিশ্ব যখন টিকা দিয়ে জীবনযাত্রা স্বাভাবিক করছে, তখন টিকাদানে ব্যর্থতার দায় এড়াতে উল্টাপাল্টা সিদ্ধান্ত নিচ্ছে সরকার। বুধবার (৪ আগস্ট) এক ভিডিও বার্তায় জাপা চেয়ারম্যান এসব কথা বলেন।

সরকারের মন্ত্রীদের বক্তব্যে দেশবাসী বিভ্রান্ত হচ্ছেন বলে মন্তব্য করেন জিএম কাদের। তিনি বলেন, টিকা না নেওয়া ১৮ বছরের বেশি বয়সীরা বের হলেই নেওয়া হবে শাস্তিমূলক ব্যবস্থা- গতকাল মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর এমন ঘোষণার কয়েক ঘণ্টার মাথায় স্বাস্থ্য বিষয়ক মন্ত্রণালয় এর সঙ্গে দ্বিমত পোষণ করে বিবৃতি দিয়েছে। অপরিকল্পিত, অদূরদর্শী এবং সমন্বয়হীনতার কারণে বারবার এমন ঘটনা ঘটছে। মন্ত্রীদের বক্তব্যে বিভ্রান্ত হচ্ছে দেশবাসী। একইসঙ্গে সরকারের প্রতি আস্থা হারিয়ে ফেলছে মানুষ।

জিএম কাদের বলেন, এখন টিকা দেওয়ার ক্ষেত্রে সর্বনিম্ন বয়সসীমা ২৫ বছর নির্ধারিত করা হয়েছে। সেক্ষেত্রে কীভাবে ১৮ থেকে ২৪ বছর বয়সী গার্মেন্টস শ্রমিক কারখানায় যাবে? এ বয়সের গণপরিবহনের শ্রমিক কীভাবে কাজে বের হবে? অথবা এ বয়সী দোকানি কীভাবে দোকান খুলবে?

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com