২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৪শে জিলকদ, ১৪৪৩ হিজরি

টেক্সাস স্কুল হামলা : দেরির জন্য ভুল স্বীকার পুলিশের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যুক্তরাষ্ট্রে টেক্সাসের স্কুলে হামলার ঘটনায় তাৎক্ষণিক ব্যবস্থা না নেওয়ায় নিজেদের ভুল স্বীকার করেছে পুলিশ। বলা হচ্ছে, শ্রেণিকক্ষে ঢুকে বন্দুকধারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রায় এক ঘণ্টা দেরি করাটা ‘ভুল সিদ্ধান্ত’ ছিল।

টেক্সাসের জননিরাপত্তা বিভাগের পরিচালক কর্নেল স্টিভেন ম্যাক্রো শুক্রবার এক সংবাদ সম্মেলনে বলেন, ‘ঘটনাস্থলে উপস্থিত কমান্ডারদের শ্রেণিকক্ষের দরজা ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা না করে বাইরে বিশেষভাবে প্রশিক্ষিত পুলিশ বাহিনীর জন্য অপেক্ষা করে থাকাটা ভুল সিদ্ধান্ত ছিল।’

গত মঙ্গলবারের ওই হামলায় ১৯ শিশু ও ২ শিক্ষক নিহত হয়।

পুলিশ কর্মকর্তারা প্রাথমিকভাবে ঘটনাস্থলে পৌঁছানোর পরও দীর্ঘ সময় ধরে শ্রেণিকক্ষে ঢোকার চেষ্টা করেনি। ভেতরে আততায়ী থাকায় অতিরিক্ত ‍পুলিশ ফোর্সের জন্য বাইরে অপেক্ষা করছিলেন তারা।

অথচ এই সময়ের মধ্যে শ্রেণিকক্ষের শিক্ষার্থী এবং অন্যান্যরা পুলিশের সাহায্য চেয়ে ৯১১ নাম্বারে ফোন করেছিল। পুলিশ সেই ডাকে সাড়া দিয়ে দ্রুত কোনো ব্যবস্থা নেয়নি।

ম্যাক্রো বলেন, ‘স্কুলে যখন একজন সক্রিয় আততায়ী থাকে, তখন আর কোনো নিয়ম খাটানো উচিত নয়। তাই যত দ্রুত সম্ভব ভেতরে ঢুকে পড়া উচিত ছিল পুলিশের।’

হামলার ঘটনায় আইন প্রয়োগকারীদের ভূমিকা নিয়ে শিক্ষার্থীদের অভিভাবকদের কাছ থেকে সমালোচনা ও প্রশ্নের মুখে শেষ পর্যন্ত পুলিশ ভুল স্বীকার করল।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com