৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

টেস্টে নামার আগে প্রস্ততি ম্যাচে ভালো ব্যাটিং টাইগারদের

ক্রীড়া ডেস্ক : ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার ক্ষত পূরণ হতে না হতেই চলে এসেছে টেস্ট সিরিজ। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে হোয়াইট ওয়াশ হওয়ার পর প্রথম টেস্টে মাঠে নামার আগে বেশ কয়েকদিন সময় পাচ্ছেন ক্রিকেটাররা। হ্যামিল্টনে প্রথম টেস্ট শুরু হবে ২৮ ফেব্রুয়ারি থেকে। তবে তার আগে আজ শনিবার ক্রাইস্টচার্চে দুই দিনের প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের মুখোমুখি হয়েছে টাইগাররা।

এই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে আশা জাগানিয়া ব্যাটিং করেছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ জুড়ে ধুঁকতে থাকা টাইগারদের ব্যাটিং প্রস্তুতি ম্যাচে অন্তত কিছুটা স্বস্তি এনে দিতে পারে। রান পেয়েছেন ব্যাটিংয়ে নামা সবাই। ফলে ৯৬.১ ওভারে ৪১১ রান তুলেছে বাংলাদেশ। দলের চার ব্যাটসম্যান করেছেন ফিফটি। প্রস্তুতির স্বার্থে স্বেচ্ছায় অবসরে গিয়েছেন চার জন। মূল ব্যাটসম্যানদের মধ্যে শুধু মুমিনুল হক আউট হয়েছেন ২০ রানে।

ওয়ানডে সিরিজে রান না পেলেও এ দিন তামিম ইকবাল ৮৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪৫ করেছেন। সাদমান ইসলামের সঙ্গে তার উদ্বোধনী জুটি ছিল ১১৩ রানের। লাঞ্চের পর ১১৩ বলে ৯ চারে ৬৭ রান করে আউট হন ওপেনার সাদমান। তিনে নেমে ৩০ বলে ২০ রান করে মুমিনুল।

পরের চার ব্যাটসম্যানই রানের দেখা পেয়েছেন এবং অন্যদের সুযোগ দিতে ইনিংস ছেড়েছেন। ৬ চারে ৯১ বলে ৬২ করেছেন লিটন দাস, সমান চারে সৌম্য সরকার ৭৫ বলে ৪১। এছাড়া মাহমুদউল্লাহ ৮ চার ও ১ ছক্কায় ৬০ বলে ৫৯ এবং ও মেহেদী হাসান মিরাজ ৬টি চার ও দুটি ছক্কায় ৬৭ বলে ৫১ রানের ইনিংসে খেলেন।

চোটের কারণে প্রস্তুতি ম্যাচে খেলছেন না মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন। স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে পাঁজরের চোট নিয়েই খেলেছেন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। তার আগে চোটের তালিকায় যোগ দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান ও পেসার তাসকিন আহমেদ।

টেস্ট সিরিজ শুরুর আগে এবার অভিজ্ঞ মুশফিকুর রহিমকে ঘিরেও সংশয়ের কালো মেঘ দেখা যাচ্ছে। স্বাগতিকদের বিপক্ষে প্রথম টেস্টে তার থাকা নিশ্চিত নয় এখনও।তৃতীয় ওয়ানডেতে তার খেলা নিয়ে শঙ্কা ছিলো ঠিকই। তারপরেও পাঁজরের চোট নিয়ে খেলেছেন মুশফিকুর রহিম। তার সঙ্গে আরও দুটি চোট চলমান সফরে যাতনা বাড়িয়েছে তার। একটি সাইড স্ট্রেইন, আরেকটি কব্জির চোট। আর এই কব্জির চোটটাই বেশি করে ভাবাচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

ম্যাচের আগে কতটুকু সেরে উঠবেন তার ওপর নির্ভর করছে মুশফিকের খেলা। বাংলাদেশ কোচ স্টিভ রোডস জানালেন, ‘মুশফিকের কিছু সমস্যা রয়ে গেছে। বিশেষ করে কব্জির জায়গায়। বুড়ো আঙুলের উপরের দিকে সমস্যাটা বেশি। ভালো থাকতে হলে এই জায়গা বেশি নাড়ানো যাবে না।’

তিন ম্যাচের টেস্টে সিরিজ শুরু হবে ২৮ ফেব্রুয়ারি। আবার দুই দিনের প্রস্তুতি ম্যাচ শুরু হয়েছে আজ। চোটের কারণে সেখানে নেই মুশফিকুর রহিম।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com