ডিএনসিসি কোভিড হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড ঘোষণা

ডিএনসিসি কোভিড হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড ঘোষণা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজধানীর মহাখালীর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কোভিড হাসপাতালকে ডেঙ্গু চিকিৎসার জন্য ডেডিকেটেড ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (১২ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার (সিডিসি) উপপরিচালক শফিকুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, ডিএনসিসি কোভিড হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড করার সিদ্ধান্ত হয়েছে। মৌখিকভাবে এ ঘোষণা হয়েছে। ইতিমধ্যেই ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন।

তিনি আরও জানান, ইতিমধ্যে দেশের ৬৩ জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে।

দেশে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। গত ২৪ ঘণ্টায় (গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গু রোগী ভর্তি ও মৃত্যুতে বছরের সর্বোচ্চ রেকর্ড হয়েছে। এ সময় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ৫৪ এবং মারা গেছে ৭ জন। এর আগে সর্বোচ্চ ৮৮৯ জন রোগী ভর্তির রেকর্ড ছিল গত সোমবার এবং সর্বোচ্চ ৬ জনের মৃত্যু হয়েছিল গত রবিবার।

পরিস্থিতির এতটাই অবনতি হয়েছে যে এ মাসের মাত্র ১১ দিনেই সর্বোচ্চ ভর্তি ও মৃত্যুর মাস জুনকেও ছাড়িয়ে গেছে গতকাল। গতকালের আগে পর্যন্ত বছরের সর্বোচ্চ ৫ হাজার ৯৫৬ জন রোগী ভর্তি এবং ৩৪ জনের মৃত্যুর রেকর্ড ছিল গত মাসে। কিন্তু গতকাল সেই সংখ্যা ছাড়িয়ে এ মাসে এখন পর্যন্ত ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৯১৯, যা গত মাসের চেয়ে ৯৬৩ জন বেশি। এ মাসে এখন পর্যন্ত মারা গেছে ৩৬, যা গত মাসের চেয়ে ২ জন বেশি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *