ডেঙ্গিতে হাসপাতালে ভর্তি আরও ৪৯ রোগী

ডেঙ্গিতে হাসপাতালে ভর্তি আরও ৪৯ রোগী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশে এডিস মশাবাহী ডেঙ্গি জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এই সময়ে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। নতুন আক্রান্তদের নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গি রোগীর সংখ্যা দাঁড়াল ৭৭৪ জনে।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গিবিষয়ক নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গি আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৯ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৮ জন এবং ঢাকার বাইরের রয়েছেন ২১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গি আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ৬১ হাজার ১৩৮ জন। এরমধ্যে ঢাকায় ৩৮ হাজার ৫৫৪ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ২২ হাজার ৫৮৪ জন।

চলতি বছর এ পর্যন্ত আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬০ হাজার ৯৫ জন। এরমধ্যে ঢাকায় ৩৭ হাজার ৯৩৮ জন এবং ঢাকার বাইরে ছাড়পত্র পেয়েছেন ২২ হাজার ১৫৭ জন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গির সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারা দেশে ডেঙ্গি জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *