১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৬ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ডেঙ্গু নির্মূলে সেনাবাহিনীর অভিযান শুরু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজধানীর ঢাকাসহ দেশের সব সেনানিবাসে ডেঙ্গু নির্মূলে প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা দিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

রোববার (৬ নভেম্বর) ঢাকা সেনানিবাসে ‌‘সেনানিবাসসমূহে ডেঙ্গু নির্মূল অভিযান- ২০২২ উদ্বোধন’ অনুষ্ঠানে তিনি এ নির্দেশ দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধানের পত্নী নুরজাহান আহমেদ।

রোববার (৬ নভেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, উদ্বোধন অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান উপস্থিত সকলের উদ্দেশে বলেন, সচেতনতার অভাবেই আশঙ্কাজনক হারে ডেঙ্গুর প্রকোপ এবং মৃত্যু ঝুঁকি বাড়ছে। তিনি ঢাকাসহ সব সেনানিবাসে ডেঙ্গু নির্মূলে প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা প্রদান করেন এবং সবাইকে নিজ নিজ প্রতিষ্ঠান, বাসস্থান/আবাসিক এলাকা এবং দায়িত্বপূর্ণ এলাকায় ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম জোরদার ও গতিশীল করতে অনুপ্রাণিত করেন।

পরে সেনাপ্রধান সস্ত্রীক ডেঙ্গু মশার সম্ভাব্য উৎপত্তিস্থল এবং মশক নিধনকারী বিভিন্ন কীটনাশক এবং যন্ত্রপাতি প্রদর্শনী শীর্ষক দুইটি স্টল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে সেনাবাহিনীর প্রধান উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং ডেঙ্গু সচেতনতামূলক আয়োজিত র‍্যালিতে অংশগ্রহণ করেন।

র‍্যালিতে সেনাবাহিনীর কর্মকর্তারা সস্ত্রীক, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যরা, বেসামরিক কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন স্কুল এবং কলেজ থেকে আগত শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরাসহ প্রায় ৪ হাজার জন অংশগ্রহণ করেন।

আইএসপিআর আরও জানায়, ডেঙ্গু নির্মূল অভিযান-২০২২ এ অন্যান্যের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান এবং বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলমসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা সস্ত্রীক উপস্থিত ছিলেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com