তিন দিন চার জেলায় গ্যাস থাকবে না

তিন দিন চার জেলায় গ্যাস থাকবে না

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) আওতাধীন উত্তরবঙ্গের চার জেলায় টানা তিন দিন (৬০ ঘণ্টা) গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পিজিসিএল। গ্রাহকদের অসুবিধার জন্য দুঃপ্রকাশ করেছে তারা।

পাইপলাইন মেরামত কাজের জন্য বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাত ৮টা থেকে গ্যাসের এ সরবরাহ বন্ধ থাকবে বলে জানিয়েছে পিজিসিএল।

বিজ্ঞপ্তিতে পিজিসিএল জানিয়েছে, সিরাজগঞ্জের হাটিকুমরুল এলাকায় গ্যাস ট্রান্সমিশন কোম্পানি জিটিসিএলের ৩০ ইঞ্চি ব্যাসের এক দশমিক ৩২ কিলোমিটার গ্যাস সঞ্চালন পাইপলাইন প্রতিস্থাপনের জন্য ১৫ ফেব্রুয়ারি রাত ৮টা থেকে ১৮ ফেব্রুয়ারি সকাল ৮টার মধ্যে (যথাসম্ভব স্বল্পতম সময়ের মধ্যে) টাই-ইন/হুক-আপ কার্যক্রম সম্পন্ন করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “ওই কার্যক্রম চলাকালে পিজিসিএলের অধীন এলাকায় সব শ্রেণির গ্রাহকের গ্যাস সরবরাহ সাময়িকভাবে বন্ধ থাকবে।”

যেসব এলাকায় থাকবে না গ্যাস

রাজশাহী সিটি কর্পোরেশন, সিরাজগঞ্জ সদর, উল্লাপাড়া, শাহজাদপুর উপজেলা, পাবনা সদর, বেড়া, সাঁথিয়া, ঈশ্বরদী উপজেলা বগুড়া সদর ও শাহজানপুর উপজেলায় পিজিসিএলের সরবরাহ লাইন রয়েছে।

কোম্পানির ওয়েবসাইটের হালনাগাদ তথ্য অনুযায়ী, মোট এক লাখ ২৯ হাজার ৪১১টি সংযোগের মধ্যে ১০টি বিদ্যুৎ কেন্দ্রের সংযোগ, ৫৩টি ক্যাপটিভ বিদ্যুৎ কেন্দ্রের সংযোগ, ৩১টি সিএনজি ফিলিং স্টেশন সংযোগ, ১৩৩টি শিল্প সংযোগ, ৩৩২টি বাণিজ্যিক সংযোগ এবং এক লাখ ২৮ হাজার ৮৫২টি আবাসিক সংযোগ রয়েছে পিজিসিএলের।

মোট ৬৮১ কিলোমিটার বিতরণ পাইপলাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ করে পিজিসিএল। এসব সংযোগের দৈনিক প্রায় ৩০০ মিলিয়ন ঘনফুট চাহিদার বিপরীতে সরবরাহ করা যাচ্ছে ১২০ মিলিয়ন ঘনফুট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *