১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই রজব, ১৪৪৪ হিজরি

থার্টি ফার্স্ট নাইটে আতশবাজি-পটকা-ফানুস ওড়ানো নিষেধ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইংরেজি নতুন বছর উদযাপনে আতশবাজি, পটকা ফোটানো কিংবা ফানুস ওড়ানোর মতো কর্মকাণ্ড থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, “কেউ চাইলে ইনডোরে থার্টি-ফাস্টে নাইট উদযাপন করতে পারবেন। তবে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান করা যাবে না।”

শনিবার (৩১ ডিসেম্বর) ডিএমপি মিডিয়া সেন্টারে থার্টি ফার্স্ট নাইট-২০২২ উদযাপন উপলক্ষে “কমিশনারস মিট দ্য প্রেসে” ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

তিনি বলেন, “রাত ৮টা থেকে গুলশান-বনানী-বারিধারা এলাকায় বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ। রাত ৮টা থেকে এসব এলাকায় প্রবেশ নিয়ন্ত্রণ করা হবে। সেখানকার বসবাসরত নাগরিকদের ৮টার মধ্যে নিজ নিজ এলাকায় প্রবেশের অনুরোধ জানাচ্ছি। ওই এলাকায় প্রবেশের জন্য আমতলি ক্রসিং-কাকলি ক্রসিং খোলা থাকবে।”

তিনি আরও বলেন, “থার্টি ফার্স্ট উপলক্ষে নগরের বিভিন্ন পয়েন্টে ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স প্রস্তুত থাকবে। হাতিরঝিল এলাকায় ডুবুরি মোতায়েন থাকবে। তবে সন্ধ্যার পর হাতিরঝিলে কোনো গাড়ি প্রবেশ করতে দেওয়া হবে না। কোনো গাড়ি রাফ চালানো যাবে না।”

ডিএমপি কমিশনার বলেন, “উচ্চ শব্দে হর্ন বাজানো, দ্রুতগতিতে জয় রাইড বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। মাতাল অবস্থায় কোনো চালক যাতে গাড়ি চালাতে না পারে, সেজন্য সন্দেহজনকদের ব্রিথিং টেস্টের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ধ্যা ৬টার পরে বহিরাগত কোনো ব্যক্তি বা যানবাহন প্রবেশ করতে পারবে না জানিয়ে তিনি বলেন, “ক্যাম্পাসের আবাসিক এলাকায় বসবাসরত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের গাড়ি নির্ধারিত সময়ের পর পরিচয় প্রদান সাপেক্ষে শাহবাগ ক্রসিং দিয়ে প্রবেশ করতে দেওয়া হবে। পরিচয় সাপেক্ষে নীলক্ষেত ক্রসিং দিয়ে হেঁটেও প্রবেশ করতে পারবেন তারা।”

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com