২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘন্টায় রেকর্ড ৩ হাজার করোনা রোগী শনাক্ত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রথমবারের মতো দক্ষিণ কোরিয়ায় এক দিনে রেকর্ড ৩ হাজার করোনা শনাক্ত ছাড়িয়েছে। তিনদিনের ছুটি শেষে করোনা শনাক্তের এই নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে বলে দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থা কেডিসিএ (কোরিয়া ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এজেন্সি) জানিয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) কেডিসিএ জানায়, নতুন করে দেশটিতে তিন হাজার ২৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এটিই একদিনে সর্বোচ্চ শনাক্ত। এর আগের দিন শনাক্ত হয় দুই হাজার ৪৩১ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো দুই লাখ ২ লাখ ৯৮ হাজার ৪০২ জনে।

গত বছরের জানুয়ারিতে দক্ষিণ কোরিয়ায় প্রথম করোনা শনাক্ত হয়। দেশটিতে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে দুই হাজার ২৪১ জনের। মৃত্যুহার শূন্য দশমিক ৮২ শতাংশ।

দক্ষিণ কোরিয়ায় ৫ কোটি ২০ লাখের বসবাস। এর মধ্যে প্রায় অর্ধেকই বসবাস করেন সিউল ও তার আশপাশের জেলাসমূহে। দেশটির মোট আক্রান্তের ৭৭ শতাংশই সিউলে। সিউলে শনাক্তের সংখ্যাও প্রথমবারের মতো এক হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে এক হাজার ২২২ জনের করোনা শনাক্ত হয়।

এদিকে করোনা সংক্রমণের বিস্তারের পাশাপাশি দক্ষিণ কোরিয়ায় টিকাদান কর্মসূচিও জোরালোভাবে চলছে। কেডিসিএর তথ্য অনুযায়ী, দেশটির মোট জনগোষ্ঠীর ৭৩ দশমিক ৫ শতাংশ করোনা টিকার অন্তত একটি ডোজ নিয়েছেন। এছাড়া টিকার দুই ডোজ নিয়েছেন প্রায় ৪৫ শতাংশ মানুষ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com