১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১২ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

দুই বছর পর মুজিববর্ষ, মেসিদের চায় সরকার

দুই বছর পর মুজিববর্ষ, মেসিদের চায় সরকার

পাথেয় রিপোর্ট : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনকে কেন্দ্র করে শুরু হয়েছে নানা পরিকল্পনা। এরই মধ্যে উঠে এসেছে বিশ্বখ্যাত ফুটবলার আর্জেন্টাইন তারকা মেসিদেরও চাচ্ছে সরকার। ২ বছর পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের আয়োজনে বিশ্বসেরা আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসিকে যুক্ত করার বিষয়টি ভাবছে সরকার।

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি ইতোমধ্যে গ্রহণ করেছে আওয়ামী লীগ সরকার। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সাল পর্যন্ত বছরব্যাপী থাকবে নানা আয়োজন। এই সময়কে ঘোষণা করা হয়েছে মুজিব বর্ষ’।

আর্জেন্টিনার নতুন অনাবাসিক রাষ্ট্রদূত দানিয়েল চুবুরু বৃহস্পতিবার দেখা করতে গেলে মুজিব বর্ষে মেসিকে পেতে সরকারের আকাঙ্ক্ষার কথা তাকে জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তিনি বলেন, ২০২১ সালে পুরো আর্জেন্টিনা ফুটবল দলকে ঢাকায় পেতে সরকার ‍আগ্রহী।

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নায়ক শেখ মুজিব নিজেও ফুটবল খেলতেন, ভালবাসতেন ফুটবল খেলতে। সম্প্রতি এক অনুষ্ঠানে বাবাসহ পুরো পরিবারের ফুটবলপ্রীতির কথা তুলে ধরেছিলেন বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

সরকারের উদ্যোগ সফল হলে এক দশক পর মেসিকে আবার দেখা যাবে ঢাকার মাঠে। ২০১১ সালের ৫ সেপ্টেম্বর নাইজেরিয়ার সঙ্গে একটি প্রীতি ম্যাচে অংশ নিতে এসেছিল আর্জেন্টিনা দল, বার্সেলোনা তারকা মেসি ওই দলেও ছিলেন।

আর্জেন্টিনার দূতের সঙ্গে আলোচনায় বাণিজ্যের নানা বিষয়ের পাশাপাশি একাত্তরে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে আর্জেন্টাইন সাহিত্যিক ভিক্তোরিয়া ওকাম্পোর পাশে দাঁড়ানোর কথাও স্মরণ করেন শাহরিয়ার।

এছাড়া আন্তর্জাতিক অভিবাসন সংস্থায় (আইওএম) পরবর্তী উপ মহাপরিচালক পদে নির্বাচনে পদে বাংলাদেশের প্রার্থিতায় আর্জেন্টিনার সমর্থনও প্রত্যাশা করেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com