২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৮ই সফর, ১৪৪৩ হিজরি

দুর্নীতির মামলায় ফেঁসে যাচ্ছেন মমতা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পশ্চিমবঙ্গের চাঞ্চল্যকর নারদা দুর্নীতি মামলায় এবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম যুক্ত করেছে সিবিআই। আজ বুধবার এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সদ্যসমাপ্ত নির্বাচনে বিজয়ী তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ছাড়াও এই মামলায় তাঁর আইনমন্ত্রী মলয় ঘটক ও দলীয় নেতা কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের নাম যুক্ত করেছে সিবিআই।

২০১৬ সালে রাজ্য বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূল নেতা–মন্ত্রীদের ঘুষ নেওয়ার একটি কেলেঙ্কারি ফাঁস হয়। কলকাতা হাইকোর্টের নির্দেশে ২০১৭ সালের মার্চে এই নারদা কেলেঙ্কারি মামলার তদন্তের ভার দেওয়া হয় কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআইয়ের হাতে।

আরও পড়ুন: ফিলিস্তিনে একটি মেডিক্যাল টিম প্রেরণ করুনঃ বাংলাদেশ জমিয়তুল উলামা

নিরাপত্তার কারণে মামলাটি পশ্চিমবঙ্গ থেকে ভারতের অন্য কোনো রাজ্যে স্থানান্তর করার আরজি জানিয়ে কলকাতা হাইকোর্টে করা সিবিআইয়ের আবেদনে নতুন করে এই তিনজনকে বিবাদী করা হলো।

আবেদনে বলা হয়, গত সোমবার এই মামলার আসামিদের গ্রেপ্তারকে কেন্দ্র করে রাজ্যে ত্রাস সৃষ্টি করা হয়েছিল। মমতাসহ অন্যদের উপস্থিতিতেই এই ত্রাস সৃষ্টি করা হয়। একই কারণে গ্রেপ্তার হওয়া আসামিদের হেফাজতে নেওয়ার জন্য সোমবার আদালতে আবেদন করতে পারেনি সিবিআই।

সোমবার এই মামলায় মন্ত্রী–নেতা ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে সিবিআই। তাঁরা এখন কারাগারে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com