২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

নদী ভাঙনে ছয় পরিবারের ঘরবাড়ি বিলীন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রংপুরের গঙ্গাচড়ায় এবার শুরু হয়েছে ঘাঘট নদী ভাঙন। ছয় পরিবারের ঘরবাড়ি বিলীন হওয়ার পর ভাঙছে স্থানীয় কবরস্থান। ভাঙনের হুমকিতে রয়েছে রাস্তাসহ আরো বেশ কয়েকটি বাড়ি ও আমন ক্ষেত। কয়েক দিনের টানা বর্ষণে ঘাঘট নদের পানি বৃদ্ধি পেয়ে এ ভাঙন দেখা দিয়েছে।

স্থানীয়রা জানান, উপজেলার আলমবিদিতর ইউনিয়নের চওড়া পাড়ায় গত দু’দিনের ভাঙনে ছয় পরিবারের বাড়ি ঘাঘটে বিলীন হয়েছে। এছাড়া ওই ইউনিয়নের নগরবন এলাকায় ঘাঘটে কবরস্থান ভেঙে যাচ্ছে।

ভাঙনে ক্ষতিগ্রস্ত মতিয়ার রহমান, রাজা মিয়া, রাজু মিয়া, লিজু মিয়া, লেবু মিয়া ও মিজানুর রহমান জানান, করোনার পাশাপাশি ঘাঘটের ভাঙনে তারা দিশেহারা হয়ে পড়েছেন। অর্থের অভাবে নতুন করে বাড়ি নির্মাণ করতে না পেরে ঘর ও আসবাবপত্র মাটিতেই ফেলে রেখেছেন। কোনরকমে থাকছেন আত্মীয়ের বাড়িতে।

আব্দুর রশিদ ও রবিউল ইসলাম বলেন, আরও বেশকিছু বাড়ি, রাস্তা এবং আবাদী জমি ভাঙনের হুমকিতে রয়েছে। নগরবন এলাকার কবরস্থানও ভেঙে যাচ্ছে ঘাঘটে।

উপজেলা নির্বাহী অফিসার তাসলীমা বেগম জানান, ভাঙন এলাকা পরিদর্শন করে রংপুর পানি উন্নয়ন বোর্ডকে অবগত করা হয়েছে। তারা দ্রুত ভাঙন রোধে ব্যবস্থা নেবে। ভাঙন কবলিত পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। এছাড়া তাদের আবেদন সাপেক্ষে আর্থিক সহায়তা ও ঘর তৈরির জন্য টিনের ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com