নরসিংদীতে আগুনে পুড়ল ৩০ দোকান

নরসিংদীতে আগুনে পুড়ল ৩০ দোকান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: নরসিংদী সদর উপজেলায় দেশের অন্যতম বড় পাইকারি কাপড়ের বাজার শেখেরচর-বাবুরহাটে অগ্নিকাণ্ডে ৩০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হওয়ার শঙ্কা ব্যবসায়ীদের।

শনিবার (১৬ মার্চ) দিবাগত রাত পৌনে একটার দিকে বাজারের সাত তলার মোড় এলাকার জিয়া উদ্দিন মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে নরসিংদী, মাধবদী ও ঢাকাসহ ফায়ার সার্ভিসের মোট ৮টি ইউনিট রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শিমুল মো. রফি অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শেখেরচর-বাবুরহাট বাজারের জিয়া উদ্দিন মার্কেটে রাত সোয়া একটার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে নরসিংদীর ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে এসে রাত তিনটার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৩০টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এসব দোকানের মধ্যে বেশিরভাগ লেপ-তোশক ও পর্দার দোকান ছিল।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শিমুল মো. রফি জানান, নরসিংদী ও জেলার বাইরের মিলিয়ে মোট ৮টি ইউনিটের সহযোগিতায় রাত তিনটার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসতে সক্ষম হই। এতে প্রায় ৩০টি দোকান পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

শেখেরচর-বাবুরহাট বাজার বণিক সমিতির সভাপতি মো. গিয়াস উদ্দিন বলেন, রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আসলে আমরা বাসায় চলে আসি। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। বিষয়টি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে পরে বলতে পারব।

সেখেরচর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান জানান, এই বাজারে প্রায় সাড়ে তিন হাজারের মতো দোকান রয়েছে। যেখানে শুধু মাত্র কাপড় বিক্রি করা হয়। এখন ঈদ মৌসুম তাই ব্যবসায়ীরা পর্যাপ্ত কাপড় নিয়ে বসেছিল ঈদে বিক্রির জন্য। এ সময় আগুনে বড় ধরনের ক্ষতির সম্মুখীন হতে হলো।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাত দুইটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *