নিউজিল্যান্ড যুবাদের বাংলাওয়াশ করতে পারলো না টাইগাররা

নিউজিল্যান্ড যুবাদের বাংলাওয়াশ করতে পারলো না টাইগাররা

নিউজিল্যান্ড যুবাদের বাংলাওয়াশ করতে পারলো না টাইগাররা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম :: টাইগার যুবারা লড়াইটা দারুণভাবেই করেছিলেন পুরো সিরিজে। শেষ পর্যন্ত বাংলাওয়াশ বা হোয়াইটওয়াশ করার ইচ্ছেটা পূরণ হলো না। প্রথম তিন ম্যাচে জিতে সিরিজ জয় নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। চতুর্থ ম্যাচে এসে সিরিজে প্রথম জয়ের দেখা পেয়েছে নিউজিল্যান্ড।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নিউজিল্যান্ডে গেছে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দল। প্রথম তিন ম্যাচেই জয় পেয়ে সিরিজ জয়ের লক্ষ্য পূরণ করেছে তারা। বাকি দুই ম্যাচে লক্ষ্য ছিল হোয়াইটওয়াশের। সেটা হতে দিল না নিউজিল্যান্ডের যুবারা। চতুর্থ ম্যাচে বাংলাদেশের যুবাদের চার উইকেটে হারিয়েছে তারা।

বার্ট সার্টক্লিফ ওভাল মাঠে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৫ রান তোলে বাংলাদেশের যুবারা। দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেনের পাশাপাশি হাফ সেঞ্চুরি করেন অধিনায়ক আকবর আলী ও তৌহিদ হৃদয়। ইনিংসের শেষ দিকে এসে ঝড় তুলেছিলেন অধিনায়ক। ৪৪ বলে ৮ চার ২ ছক্কায় করেছেন ৬৬ রান করেছেন তিনি। এর পরেও তিন শ ছাড়াতে পারেনি বাংলাদেশ। গত ম্যাচে সেঞ্চুরি করা মাহমুদুল এই ম্যাচে ছিলেন ব্যর্থ। কিউই পেসার ডেভিড হ্যানকক তিন উইকেট নেন। অধিনায়ক জেসি ট্যাশকফ নেন দুই উইকেট।

সিরিজের প্রথম তিন ম্যাচে বাংলাদেশ জিতেছিল পরে ব্যাট করতে নেমেই। কিন্তু এই ম্যাচে রান তাড়া করার ভূমিকায় ছিল নিউজিল্যান্ড। পরে ব্যাটিংয়ে নেমে পাঁচ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ফার্গাস লেলমান ও জেসি ট্যাশকফের দুই হাফ সেঞ্চুরি তাঁদের ম্যাচ জয়ে বড় ভূমিকা রাখে। একটুর জন্য হাফ সেঞ্চুরিবঞ্চিত হয়েছেন ওপেনার ওলি হোয়াইট। বাংলাদেশের হয়ে ডানহাতি লেগ স্পিনার আসাদউল্লাহ গালিব তিন উইকেট নেন। একটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও অভিষেক দাস।

সিরিজের শেষ ওয়ানডে আগামী ১৩ তারিখ। খেলা হবে একই মাঠে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *