৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি

পরিবার নিয়ে ১০ দিনের ছুটিতে ইন্দোনেশিয়ায় ওবামা

আন্তর্জাতিক ডেস্ক :: সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা পরিবার নিয়ে ১০ দিনের ছুটিতে ইন্দোনেশিয়া গেছেন। এ সময়ে তিনি বালি ও জাকার্তায় থাকবেন। শনিবার দেশটির কর্মকর্তারা একথা জানান। স্থানীয় এক সামরিক কমান্ডার আই গেডে উইডিইয়ানা বলেন, গত রাতে সাধারণ পোশাকে ওবামা তার স্ত্রী ও দুই মেয়ের সঙ্গে পর্যটন দ্বীপ বালিতে পৌঁছেছেন। এরপর তারা উবুদুর একটি হোটেলে উঠেন। উইদিইয়ানা আরও জানান, ওবামা ভোরে ঘুম থেকে উঠে নদী তীরবর্তী সবুজ এই পর্যটন কেন্দ্রে কিছু সময় শরীর চর্চা করেন।

সামনের সপ্তাহে ওবামা পরিবার ইয়োগইয়াকার্তার উদ্দেশ্যে রওয়ানা দেবে। সেখানে তাদের প্রাচীন বোরোদুদুর মন্দির পরিদর্শনের কথা রয়েছে। দুই দিন সেখানে কাটিয়ে তারা জাকার্তার উদ্দেশ্যে রওয়ানা দেবেন। উল্লেখ্য, ওবামার ডিভোর্সি মা একজন ইন্দোনেশিয়ান নাগরিককে বিয়ে করেন। সেই সূত্রে ১৯৭০ সালের আগে বালক ওবামা চার বছর জাকার্তায় কাটান। ওবামার শৈশব ও ইন্দোনেশিয়ার সংস্কৃতির সঙ্গে তার পরিচিতির কারণে অনেক ইন্দোনেশীয় নাগরিক ওবামাকে কাছের মানুষ মনে করেন। এমনকি ওবামার সাবেক স্কুলের সামনে দুই মিটার দীর্ঘ তার একটি ব্রোঞ্জের মূর্তিও স্থাপন করা হয়েছে।

ইন্দোনেশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, দেশটির সাবেক প্রেসিডেন্ট জোকো ইউদোদো একাধিকবার আমন্ত্রণ জানানোয় ওবামা ইন্দোনেশিয়ায় এই অবকাশ যাপনে এলেন। রাজধানীতে ওবামা ৩০ জুন উইদোদোর সঙ্গে দেখা করবেন। পরের দিন তিনি এক কনভেনশনে বক্তৃতা দেবেন। এএফপি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com