৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে জিলহজ, ১৪৪২ হিজরি

পাকিস্তানের আল্লামা তাকি উসমানিকে হত্যাচেষ্টা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আবারও পাকিস্তানের আল্লামা তাকি উসমানিকে ছুরিকাঘাতে হত্যার চেষ্টা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৮ জুলাই) ফজরের নামাজের পর এই ঘটনা ঘটে বলে জানিয়েছে এক্সপ্রেস নিউজ।

খবরে বলা হয়, ফজরের নামাজের পর এক ব্যক্তি আল্লামা তাকি উসমানির সাথে একান্তে কথা বলার অনুরোধ জানান। কিন্তু এ ব্যাপারে রাজি হচ্ছিলেন না তার দেহরক্ষীরা। পীড়িপীড়ি করলে দেহরক্ষীদের সন্দেহ হয় এবং লোকটার শরীরে তল্লাশি চালিয়ে ছুরি উদ্ধার করা হয়। সঙ্গে সঙ্গে তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে।

এ ব্যাপারে তদন্ত শুরু করেছে করাচি পুলিশ। করাচির কোরঙ্গি জোনের এসএসপি শাহজাহান খান বলেন, আমরা বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছি। কারণ আল্লামা তাকি উসমানি শুধু পাকিস্তানের নন, তিনি গোটা মুসলিম উম্মাহর জন্য আর্শীবাদ। এর আগেও একবার তার ওপর হামলা করা হয়েছে। তাই এর কারণ অনুসন্ধান করা জরুরি।

প্রসঙ্গত, আল্লামা তাকি উসমানির ওপর ২০১৯ সালেও হামলা করা হয়েছে। ওই বছরের মার্চে তার গাড়ি লক্ষ্য করে গুলি করা হয়। তার সাথে স্ত্রী ও দুই নাতি ছিলেন। তারা প্রাণে বেঁচে গেলেও মারা যান তাকি উসমানির দুই দেহরক্ষী। আহত হয়েছিলেন তাকি উসমানি নিজে।

তারপর বিশ্বখ্যাত এই আলেমের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। এর মধ্যেই আজ (৮ জুলাই) আবারও তাকে হত্যাচেষ্টার ঘটনা ঘটলো।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com