৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

পীরগঞ্জের সহিংসতার ঘটনায় আরও ৩ গ্রেফতার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রংপুরের পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা মাঝিপাড়ার সহিংসতার ঘটনায় আরও তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২৫ অক্টোবর) রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেন পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র।

নতুন গ্রেফতারকৃতরা হলো উপজেলার ধুলগাড়ী গ্রামের আবুল হোসেনের ছেলে শাফিকুল ইসলাম (২৬), মাদার পুর গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে আশিকুর রহমান (২৪), বড় করিমপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে রাজিন ওরফে পলাশ (৩৫)। তাঁরা সহিংসতার ঘটনায় অগ্নিসংযোগ, লুটপাট ও ভাঙচুর মামলার আসামি। এ নিয়ে গ্রেফতার ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৬৯।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র জানান, গত কাল সোমবার রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ওই তিনজনকে গ্রেফতার করা হয়েছে । এ সময় তাদের একজনের কাছে মাছ শিকারের একটি ঝাকি জাল পাওয়া যায়। গ্রেফতার সবাই হিন্দুপল্লীদের বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলার আসামি। তাদের আজ মঙ্গলবার দুপুরে পীরগঞ্জের আমলী আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ওসি আরও জানান, প্রযুক্তি ব্যবহার করে প্রকৃত অপরাধীদের গ্রেফতার অব্যাহত আছে।

উল্লেখ্য, গত রোববার (১৭ অক্টোবর) রাতে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বড়করিমপুর মাঝিপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে উগ্রবাদীরা। এ ঘটনায় গ্রামটির ১৫টি পরিবারের ২১টি বাড়ির সবকিছু আগুনে পুড়ে গেছে।সব মিলিয়ে অন্তত ৫০টি বাড়িতে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। হামলাকারীরা গরু-ছাগল, অলংকার, নগদ টাকাও নিয়ে গেছেন বলে দাবি ক্ষতিগ্রস্তদের। এ ঘটনায় পীরগঞ্জ থানায় করা চারটি মামলায় ৬৯ জন গ্রেফতার হয়েছেন। তাদের মধ্যে প্রথম দফায় ৩৭ জনকে তিন দিনের রিমান্ড পেয়েছিল পুলিশ। বর্তমানে আরও ১৩ আসামির রিমান্ডে এনে জিঞ্জাসাবাদ করছে পুলিশ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com