প্রধানমন্ত্রী : মানুষের ভাগ্য পরিবর্তন করাই আমার লক্ষ্য

প্রধানমন্ত্রী : মানুষের ভাগ্য পরিবর্তন করাই আমার লক্ষ্য

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করাই আমার লক্ষ্য। জাতির পিতা যে দেশের স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে।”

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে খুলনা সার্কিট হাউস মাঠে আওয়ামী লীগ আয়োজিত বিভাগীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ এখন বিশ্বে মর্যাদা পেয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “একমাত্র আওয়ামী লীগ সরকারই দেশের মানুষের উন্নয়নে কাজ করে। আমাদের লক্ষ্য, দেশে একটি একটি মানুষও দারিদ্রের মধ্যে হবে না। কোনো মানুষ মানুষ ভূমিহীন থাকবে না।”

বিএনপি-জামায়াত চক্র সরকারকে ব্যর্থ করতে মাঠে নেমেছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, “ওরা চায় না, দেশ উন্নত হোক। এজন্য আন্দোলনের নামে হরতাল-অবরোধ দিয়ে তারা পুলিশের ওপর হামলা, মানুষের ওপর নির্যাতন ও যানবাহনে অগ্নিসংযোগ করছে।”

প্রধানমন্ত্রী বলেন, “আপনারা দেখেছেন, ২৮ অক্টোবর কীভাবে পুলিশকে পিটিয়ে হত্যা করেছে। বেহুঁশ হয়ে গেছে তাও ছাড়েনি। ৪৫ জন পুলিশ আহত হয়েছেন। সাংবাদিকদেরও ছাড়েনি। সাংবাদিকদের পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে। রাজারবাগ পুলিশ স্টেশনে ঢুকে হাসপাতালে আক্রমণ করেছে। কয়েকটা অ্যাম্বুলেন্স ভেঙেছে, পুড়িয়ে দিয়েছে।”

এর আগে বিকেল ৩টা ১৬ মিনিটে সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগের বিভাগীয় সমাবেশে উপস্থিত হন প্রধানমন্ত্রী। সেখানে তিনি ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সকাল থেকে দলীয় নেতাকর্মীরা দলে দলে সার্কিট হাউজ মাঠে আসতে শুরু করেন। এ সময় তাদের হাতে নানা ধরনের প্ল্যাকার্ড, ফেস্টুন, দলীয় প্রতীক নৌকা দেখা গেছে। দলীয় মনোনয়নপ্রত্যাশী সমর্থকদের বিশাল বিশাল মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে দেখা যায়। দুপুর হতেই মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *