প্রাইভেটকারের সঙ্গে সংঘর্ষের পর বাস উল্টে আহত ১৫

প্রাইভেটকারের সঙ্গে সংঘর্ষের পর বাস উল্টে আহত ১৫

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঢাকার ধামরাইয়ের জয়পুরা বাসস্ট্যান্ডে বাস উল্টে অন্তত ১৫ জন আহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হানিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকা থেকে খুলনার দিকে যাচ্ছিল। অপর একটি প্রাইভেটকার পাটুরিয়া থেকে ঢাকার দিকে আসছিল। সকাল সাড়ে আটটার দিকে উন্নয়নকাজের জন্য সড়কে কেটে রাখা অংশে বাস নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা প্রাইভেটকারের সঙ্গে সংঘর্ষ বাধে। এরপর বাসটি উল্টে সড়ক বিভাজনের ওপর পড়ে। সংঘর্ষে প্রাইভেটকারটি দুমড়েমুচড়ে যায়। এতে বাস ও প্রাইভেটকারের অন্তত ১৫ জন আহত হন।

এসময় প্রত্যক্ষদর্শীরা আহতদের মধ্যে ১২-১৩ জনকে উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন। এরপর সকাল নয়টার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ধামরাই স্টেশনের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাস ও প্রাইভেটকারের চালককে উদ্ধার করেন।

পরে সাভার হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাস ও প্রাইভেটকারটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এদিকে খবর পেয়ে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী ঘটনাস্থল পরিদর্শণ করেন।

তিনি বলেন, স্থানীয় অনেকেই অভিযোগ করেছেন, সড়কের উন্নয়নকাজের অংশ হিসেবে জয়পুরা বাসস্ট্যান্ড সড়কের বেশ কিছু অংশ কেটে রাখা হয়েছে। এখানে প্রায়ই দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলবেন তিনি।

তবে সড়কের এই অংশে সাবকন্ট্রাক্টে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান জিতু এন্টারপ্রাইজের কর্মকর্তা সিফাত আহমেদ বলেন, সড়ক পার হতে যাওয়া এক ব্যক্তিকে সাইড দিতে গিয়ে অন্য একটি প্রাইভেটকারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এখানে তাদের কোনো দায় নেই।

তিনি আরও বলেন, সড়কের কিছু অংশ কেটে রাখা হয়েছে, অভিযোগটি ঠিক না। আগামী দুই-এক দিনের মধ্যেই সেখানে কাজ শুরু করা হবে, তাই কাজের জন্যই বালু ফেলে মূল সড়ক প্রায় সমান্তরাল করে রাখা হয়েছে।

ধামরাই ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সোহেল রানা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করা হয়। আহতদের ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ধামরাই ও ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাস ও প্রাইভেটকারের চালকের অবস্থা গুরুতর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *