৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

ফাঁকা ঢাকার রাস্তা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সরকার ঘোষিত সাত দিনের কঠোর বিধিনিষেধ বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে শুরু হয়েছে। তবে অন্যদিনের তুলনায় বেশ ফাঁকা রাজধানীর রাস্তাগুলো। রাজধানীর প্রধান সড়কগুলোতে কোনো গণপরিবহন চলতে দেখা যায়নি। তবে রাস্তায় রিকশা ও মানুষের চলাচল দেখা গেছে।

রাজধানীর শেওড়াপাড়া, আগারগাঁও, সোহরাওয়ার্দী মেডিকেল এলাকা, ধানমন্ডি ও পান্থপথসহ বিভিন্ন রাস্তায় রিকশা ও সীমিত আকারে ব্যক্তিগত গাড়ি চলতে দেখা গেছে। বিভিন্ন মোড়ে মোড়ে রাস্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল দেখা গেছে। পুলিশের পাশাপাশি বিজিবির টহল দেখা গেছে।

পুলিশ বিভিন্ন চেকপোস্টে মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে। জরুরি প্রয়োজনে অনেকে বের হয়েছেন। এছাড়াও শিল্পকারখানা, ব্যাংক, গণমাধ্যমসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মীদের প্রতিষ্ঠানের যানবাহনে অথবা পরিচয়পত্র নিয়ে বের হতে দেখা গেছে।

বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য রাজধানীর রামপুরা ও হাতিরঝিল এলাকায় সেনাবাহিনীর টহল দেখা গেছে। শাহবাগ মোড়ে র‍্যাবের ভ্রম্যমাণ আদালত বসিয়ে পথচারীদের চেক করা হচ্ছে।

যদি পর্যাপ্ত কারণ না দেখাতে পারে তাদেরকে জরিমানা করা হচ্ছে। একইসঙ্গে মাস্কবিহীন রিকশাচালক বা পথচারীদের মাস্ক বিতরণ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রাজধানীর পশ্চিম ধানমন্ডির সাত মসজিদ প্রধান সড়ক থেকে একটু ভেতরে মানুষের বেশ চলাচল দেখা গেছে। কাঁচা বাজারসহ বিভিন্ন প্রয়োজনে মানুষ বাইরে বের হয়েছেন। ফুটপথে ভ্যানে করে সবজি বিক্রি করতে দেখা গেছে।

করোনা ভাইরাস সংক্রমণের উর্ধ্বগতি ঠেকাতে আজ বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে আগামী ৭ জুলাই পর্যন্ত। এসময়ে জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে বের হলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার বিষয়ে সতর্ক করা হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com