ফাঁকা ঢাকায় জলাবদ্ধতার চরম ভোগান্তি

ফাঁকা ঢাকায় জলাবদ্ধতার চরম ভোগান্তি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঈদ উপলক্ষে রাজধানী ঢাকা ফাঁকা হয়ে গেলেও কিছু মানুষ এই সময়ে নগরীর বিনোদনকেন্দ্রগুলোতে ভিড় জমান। কিন্তু শুক্রবার (৩০ জুন) দুপুরের পর থেকে শুরু হওয়া ভারী বৃষ্টিতে নগরীতে জলাবদ্ধতা তৈরি হওয়ায় ভোগান্তিতে পড়েছেন রাজধানীর মানুষেরা। অনেকে ঘুরতে বের হয়েও আবার বৃষ্টির কারণে বাসায় ফিরে গেছেন। একদিকে বৃষ্টি, অন্যদিকে ঈদের ছুটি মিলিয়ে রাস্তা গাড়ি শূন্য হয়ে যাওয়ায় ভোগান্তি আরও বেড়েছে।

শুক্রবার দুপুরের পর রাজধানীর মিরপুর, বাড্ডা, হাতিরঝিল, মগবাজার, ধানমন্ডি এবং লালবাগ এলাকায় ঘুরে এমন চিত্র দেখা গেছে।

মগবাজার এলাকায় দেখা গেছে, হঠাৎ করেই বৃষ্টি শুরু হওয়াতে রাস্তায় বের হওয়া মানুষেরা ফ্লাইওভারের নিচে ও বিভিন্ন স্থাপনার শেডে আশ্রয় নেন। কিন্তু রাস্তায় পানি উঠে যাওয়ার পর আর আশ্রয় না পেয়ে ভিজে ভিজেই বাসায় ফিরতে হয়েছে তাদের। আবার সড়কে পর্যাপ্ত রিকশা-গাড়ি না থাকায় ভোগান্তিতেও পড়েছেন তারা।

লালবাগ এলাকায় দেখা গেছে, সময় কাটাতে অনেকে লালবাগ কেল্লায় ঘুরতে এসে বৃষ্টির কারণে আটকা পড়েছেন। যারা ছাতা নিয়ে এসেছেন তারা বৃষ্টি থেকে কিছুটা বাঁচলেও বাকিরা নিরুপায় হয়ে বৃষ্টিতে ভিজেছেন। সামনের রাস্তা, এমনকি কেল্লার ভেতরেও পানি জমে যাওয়ায় ভোগান্তি পোহাচ্ছেন তারা।

লালবাগ কেল্লায় সপরিবারে ঘুরতে আসা হারুনুর রশিদ জানান, বিকালে পরিবারের সঙ্গে একটু ঘোরাঘুরি করবো বলে কেল্লায় এসেছি। কিন্তু বৃষ্টির কারণে সব প্রোগ্রাম ভেস্তে গেছে। বাচ্চারা ভিজে যাওয়ায় দ্রুত বাসায় যেতে হবে। নইলে জ্বর চলে আসবে।

হাতিরঝিল এলাকায় ঘুরতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমাম হাসান জানান, আবহাওয়া একটু ভালো দেখে এখানে ঘুরতে আসলাম। কিন্তু বৃষ্টি শুরু হওয়ার পর আশ্রয় নেওয়ার মতো কোনও স্থাপনা না থাকায় ভিজে ভিজেই ঘুরতে হলো।

এর আগে বৃহস্পতিবার ঈদের দিন ও তার আগের দুই দিন থেকেই বৃষ্টি হচ্ছে রাজধানীতে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায়ও ঢাকাসহ সারা দেশে বৃষ্টি হতে পারে।

অধিদফতরের আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সূত্র : বাংলা ট্রিবিউন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *