২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি

ফিলিস্তিনি শিক্ষার্থীকে গুলি করে হত্যা করলো ইসরায়েলি বাহিনী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : জেরুজালেমে এক ফিলিস্তিনি নারী শিক্ষার্থীকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। তাদের অভিযোগ, ২৯ বছর বয়সী ফিলিস্তিনি মাই আফনাহ জেরুজালেমের উত্তর-পূর্বে গাড়ি নিয়ে হামলার চেষ্টা করলে তাকে প্রতিহত করতেই গুলি করা হয়। বুধবার (১৬ জুন) তুরস্কের সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি’র প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, বুধবার (১৬ জুন) আবু দিস এলাকায় ওই নারী সৈন্যদের ওপর গাড়ি চালিয়ে দেয়ার চেষ্টা করায় তাকে গুলি করা হয়েছে। তার কাছে একটি ছুরিও ছিল। জেরুজালেমের উত্তর-পূর্বাঞ্চলীয় হিজমা শহরের কাছে এই ঘটনা ঘটে।

এদিকে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে জানা গেছে, গুলিবিদ্ধ অবস্থায় দীর্ঘক্ষণ মাটিতে পড়েছিলো আফনাহ। এ সময় অন্য ফিলিস্তিনিরা তাকে হাসপাতালে নেওয়ার চেষ্ট করলে এতে বাঁধা দেয় ইসরায়েলি সৈন্যরা। তিনি পিএইচডি’র শিক্ষার্থী ছিলেন বলে জানা গেছে।

এদিকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামাসের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। বুধবার (১৬ জুন) ভোরে গাজা শহরে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ইসরায়েলের দাবি, গাজা থেকে আগুন বেলুন উৎক্ষেপণের পাল্টা পদক্ষেপ হিসেবে বিমান হামলা চালানো হচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com