১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ফ্রান্সের ওপর আল্লাহর গজব

ফ্রান্সের ওপর আল্লাহর গজব

পলাশ রহমান : ফ্রান্সের উপর গজব নাজিল হয়েছে! জীবনে এরা বহুবার অকাজ করেছে, শাস্তিও পেয়েছে। কিন্তু হুঁশ ফেরেনি। সেই ওসমানি শাসনামল থেকে এরা মুসলিমদের বিরুদ্ধে উস্কানীমূলক কর্মকাণ্ড করে এসেছে। উন্মাদ ইমানুয়েলরা এবার মুসলমানদের হৃদয়ে থাবা দিয়েছে।

এর আগেও তারা রাষ্ট্রীয় সহযোগীতায় একই কাজ করেছে। তখন পত্রিকার অফিসে হামলা হলেও তাদের লজ্জা হয়নি। এবার তারা সকল মাত্রা অতিক্রম করেছে। সুতরাং এখন সময় এসেছে কড়া উত্তর দেয়ার।
পত্রিকা অফিসের হামলা প্রমাণ করেছে, হামলা কোনো সঠিক উত্তর নয়। এখন সময় এসেছে ফ্রান্সের পণ্য বয়কট করার।

এই সময়ে ফ্রান্সের প্রতি মুসলিম বিশ্বের অর্থনৈতি চাপ সৃষ্টি করাই হবে যথার্ত উত্তর। কারন মানুষে মানুষে যুদ্ধ তর্ক হতে পারে। মানুষে পশুতে হয় না।

তারা হয়তো ভুলে গেছে মানুষ এখন ২০২০ সালে বসবাস করছে। কোনো সভ্য মানুষ এই সময়ে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করে না। যারা করে তারা অসভ্য, উন্মাদ।

মানবতার দিক থেকেও ফ্রান্সের অবস্থান তলানিতে।

গত বছর ইতালিতে যখন করোনার আক্রমণ সাক্ষাতআজরাইলের রুপ নিয়েছিল তখন তারা ইতালিয়দের নিয়ে হাসাহাসি করেছিল। তাচ্ছিল্ল করে করোনা পিজা বানিয়েছিল।

এরপরে তাদের উপর দিয়ে কী ডলাটা গিয়েছে তা আমরা সবাই জানি। এখন আবার আগের মতো শুরু হয়েছে। তাদের দেশটা ইউরোপের মধ্যে কোভিড বোমায় পরিণত হয়েছে।গোটা ইউরোপের জন্য ফ্রান্স এখন অনিরাপদ একটি রাষ্ট্র হয়ে দাঁড়িয়েছে। কিন্তু ইতিহাস বলে ‘ফ্রান্স’ উন্মাদ ইমানুয়েলদের নয়। তারা দুস্কৃতিকারী, হানাদার। তারা মুসলমানদের কাছ থেকে ফ্রান্সকে জবরদখল করেছে।

লেখক : ইতালী প্রবাসী

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com