বাংলাদেশে আসবেন মোদি; সফরের বিরুদ্ধে চলছে প্রতিবাদ

বাংলাদেশে আসবেন মোদি; সফরের বিরুদ্ধে চলছে প্রতিবাদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন্ন সফরের বিরুদ্ধে বাংলাদেশে প্রতিবাদ অব্যাহত আছে। সেদেশের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ বিশেষকরে আলেমরা এই সফরের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন।

রাজধানী ঢাকার পাশাপাশি বিভিন্ন জেলা-উপজেলাতেও এর বিরুদ্ধে জনমত গড়ে উঠছে। ফরিদপুর জেলার সালথা উপ‌জেলার সর্বস্ত‌রের তৌ‌হিদী জনতার ব্যানা‌রে সালথা বাজার কেন্দ্রীয় জা‌মে মস‌জি‌দের সাম‌নে বি‌ক্ষোভ মিছিল ও সমা‌বেশ করা হয়। সমাবেশ শেষে একটি মিছিল বাজা‌রের প্রধান প্রধান সড়ক প্রদ‌ক্ষিণ ক‌রে উপ‌জেলা চত্বরে গি‌য়ে শেষ হয়। এসময় তারা দি‌ল্লির মুসলমান‌দের ওপর হত্যা-নির্যাতনের নিন্দা জানিয়ে মোদি বি‌রোধী বি‌ভিন্ন স্লোগান দেন। তারা নরেন্দ্র মোদির সফর বাতিলের আহ্বান জানান।

এর আগে গত শুক্রবার জুমার নামাজের পর রাজধানী ঢাকায় বায়তুল মোকাররমের উত্তর প্রাঙ্গণ থেকে হাজারো মুসল্লি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করেন। তারা আগামী ১২ মার্চ বৃহস্পতিবার রাজধানী ঢাকাসহ সারা দেশে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন। ১২ মার্চ ঢাকায় আসর নামাজের পর এ মানববন্ধন রাজধানীর যাত্রাবাড়ী থেকে গাবতলী, সদরঘাট থেকে টঙ্গী পর্যন্ত হবে।

শুক্রবার সমমনা ইসলামি দলগুলোর ব্যানারে অনুষ্ঠিত সমাবেশে সভাপতির বক্তব্যে মাওলানা নূর হোসাইন কাসেমী বলেন, ‘মোদিকে বাংলার জমিনে আসতে দেওয়া হবে না। যেকোনো মূল্যে তার আগমন প্রতিহত করা হবে।’

তিনি ১২ মার্চের মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েটের ছাত্র ও তৌহিদী জনতাকে অংশগ্রহণের আহ্বান জানান। ওই দিন পরবর্তী কর্মসূচি ঘোষণা দেওয়া হবে বলেও জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *