২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১০ই রজব, ১৪৪৪ হিজরি

‘বাংলাদেশে বিশ্বকাপ ট্রফি আনতে আর্জেন্টিনাকে প্রস্তাব দেয়া হবে’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশের সমর্থকদের জন্য ফুটবল বিশ্বকাপ ট্রফি এ দেশে নিয়ে আসতে আর্জেন্টিনা সরকারকে প্রস্তাব দেওয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

শাহরিয়ার আলম বলেন, সবাই এখনো খুব উচ্ছ্বাসের মধ্যে আছে। আমরা গণদাবি পেয়েছি, যেন আর্জেন্টিনার বিশ্বকাপ ট্রফিটা বাংলাদেশে আনা হয়। যদিও আর্জেন্টিনার খেলোয়াড়েরা এখন সুপার বিজি, তাই তাঁরা না পারলেও কোনো প্রতিনিধি দিয়ে যেন বাংলাদেশে তাঁদের ট্রফিটা পাঠানো হয়—আমরা সেই প্রস্তাবও দেব শিগগিরই।

আজ বুধবার সকালে রাজশাহীর বাঘা উপজেলায় আনসার-ভিডিপির মডেল ভবন উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন শাহরিয়ার আলম।

এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বিশ্বকাপের যে উন্মাদনা, এখানে অনেক দলেরই সমর্থক আছে। এখন চ্যাম্পিয়ন হওয়ার পর মনে হচ্ছে, আর্জেন্টিনার সমর্থকই বেশি। আর্জেন্টিনার ফুটবলের প্রতি বাংলাদেশের সমর্থকদের উন্মাদনা দেখে আর্জেন্টিনা অভিভূত হয়েছে। দেশটি বাংলাদেশে তাঁদের দূতাবাস খোলার সিদ্ধান্ত নিয়েছে। হয়তো খুব শিগগিরই কাজ শুরু হবে।

শাহরিয়ার আলম আরও বলেন, খেলা চলাকালে বাংলাদেশের উচ্ছ্বাস আর্জেন্টিনা সরকারের নজরে এসেছে এবং তাঁদের পররাষ্ট্রমন্ত্রী আমাদের পররাষ্ট্রমন্ত্রীকে টুইট করে বার্তা পাঠিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত পরশুদিন আর্জেন্টাইন রাষ্ট্রপতিকে অভিনন্দন জানিয়ে একটা চিঠি দিয়েছেন। তাঁর প্রত্যুত্তরে বাংলাদেশ সময় আজ ভোরে আর্জেন্টিনার রাষ্ট্রপতি টুইট করেছেন। খুব শিগগিরই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করতে চান, দুই দেশের সম্পর্ক গভীর করতে চান। তিনিও (আর্জেন্টিনার রাষ্ট্রপতি) বলেছেন যে তাঁরা দূতাবাস খোলার কার্যক্রম এগিয়ে নিতে আগ্রহী।

বাংলাদেশ সরকার আশাবাদী উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, খুব বেশি সময় লাগার কথা নয়। এ ধরনের আলোচনা কিন্তু ক্লোজ ডোরে হয়। কিন্তু এবার আলোচনাটা ওপেন ফ্লোরে হয়েছে। ওপেন ফ্লোরে যখন আলোচনা হয়, তখন তাঁরা কিন্তু অলরেডি কমিটেড হয়েই গেছেন। তা না হলে এ ধরনের সিদ্ধান্ত কিন্তু ফাইল চালাচালি হয়, নেগোসিয়েশন হয়, তারপর ঘোষণার সময় জনগণ জানতে পারে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com