২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বার্সেলোনা ছেড়ে দিলেন মেসি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কোপা আমেরিকা জয়ের পর ছুটি কাটিয়ে সবেমাত্র বার্সেলোনায় ফিরেছেন আর্জন্টাইন মহাতারকা লিওনেল মেসি। বার্সেলোনা ফিরেই জানা যায়, ক্লাবের সাথে চুক্তি করতে যাচ্ছেন কিন্তু সময় যত গড়িয়েছে গাড়ির চাকা ভিন্ন মোড় নিয়েছে। নতুন চুক্তিতে সই করেননি মেসি।

বার্সেলোনা এক বিবৃতিতে জানিয়েছে, মেসি বার্সেলোনায় থাকছেন না। ক্লাব ও খেলোয়াড় নতুন চুক্তি করে সমঝোতায় পৌঁছেছিল। কিন্তু আর্থিক ও কাঠামোগত বাঁধায় নতুন চুক্তি করা সম্ভব হচ্ছে না। দুই পক্ষের চুক্তিতে বাঁধা হয়ে দাঁড়িয়েছে লা লিগার কঠোর নিয়ম।

বার্সেলোনা আরো জানায়, ক্যারিয়ারের শেষ পর্যন্ত একসঙ্গে থাকার যে ইচ্ছে ছিল তা পূরণ না হওয়ায় দুই পক্ষেরই আফসোস হচ্ছে। বার্সেলোনা হৃদয়ের অন্তঃস্থল থেকে এ ফুটবলারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছে ক্লাবের প্রতি তার অবদান ও সাফল্যর জন্য এবং তার পরবর্তী ব্যক্তিগত ও পেশাগত জীবনের জন্য শুভকামনা জানাচ্ছে।’

২০০০ সালের সেপ্টেম্বরে বার্সেলোনার ইয়ুথ দলে যোগদান করেছিলেন মেসি। এরপর ২০০৩ সালের নভেম্বরে তার অভিষেক হয় মূল দলে। বার্সার জার্সি গায়ে ৭৭৮টি ম্যাচ খেলে ৬৭২টি গোল করেছেন আর্জেন্টাইন অধিনায়ক। ম্যাচে এবং গোলে বার্সেলোনার ইতিহাসের রেকর্ড গড়েছেন তিনি। শুধু তাই নয়, এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডও তার। ক্লাবটির হয়ে ৩৫টি শিরোপা জিতেছেন লিওনেল মেসি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com