২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বিএনপি ক্ষমতায় এলে থেমে যাবে উন্নয়ন : শেখ হাসিনা

বগুড়া প্রতিনিধি ● আমরা যে কথা দেই, তা রাখি। নৌকা ক্ষমতায় এলে মানুষ পায়। ধানের শীষ ক্ষমতায় এলে ধানে চিটা ধরে। খাদ্য শস্যের ফলন কমে, লুটপাট, সন্ত্রাস বৃদ্ধি পায়। তাই আসছে নির্বাচনে নৌকায় ভোট দিয়ে উন্নয়নের ধারা সচল রাখার সুযোগ দিন। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার বিকেলে বগুড়ার সান্তাহার স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, আপনাদের সেবা করার জন্য সুযোগ দিন। আপনাদের মাঝে আমি হারানো পরিবার খুঁজে পাবো। আগামী নির্বাচনে বগুড়ার মানুষ নৌকায় ভোট দিয়ে আমাদের জয় করবে। এটাই প্রত্যাশা করছি। আপনাদের দাবি আমি পূরণ করবো। শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত ধর্মের নামে রাজনীতি করে কোরআন পোড়ায়, মানুষ পোড়ায় কিন্তু আওয়ামী লীগ মানুষকে সুখে রাখে। তিনি বলেন, এক ইঞ্চি জমিও খালি রাখবেন না। আমি বগুড়াবাসীর জন্য উপহার নিয়ে এসেছি। দক্ষিণ এশিয়ার সেরা খাদ্যগুদাম আপনাদের উপহার দিয়ে গেলাম।

পাশাপাশি বেশ কয়েকটি প্রকল্পেরও দ্বার খুলে দিলাম। বগুড়া জেলায় বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। পাশাপাশি প্রত্যেক উপজেলায় মসজিদ ও ধর্মীয় চর্চা কেন্দ্র করা হবে। শেখ হাসিনা বলেন, সরকার কৃষকদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। সারের দাম কমিয়েছে ৫ বার। মানুষের হাতের নাগালে কৃষি সেবা দিচ্ছে। ২ কোটি কৃষককে বীজ ও কৃষি উপকরণ দিচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, সকল শিক্ষার্থীর পড়ালেখার দায়িত্ব নিয়েছে সরকার। বিনামূল্যে বই দিচ্ছে। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আমরা অনেক কষ্ট করে বই চাপাই। তোমারা ভাল করে পড়ালেখা করে দেশের উন্নয়ন করো। মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে থাকো। শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে ২০০১ সালে কমিউনিটি ক্লিনিক স্থাপন করে। কিন্তু বিএনপি ক্ষমতায় এসে তা বন্ধ করে দেয়। এতে মানুষ বিনামূল্যে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়েছে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিক স্থাপন করে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ দিয়েছে।

আওয়ামী লীগ আদর্শ গ্রাম স্থাপন, কৃষকদের ১০ টাকায় ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুবিধা দিয়েছে। ১০ টাকায় চাল দিয়েছে। বেকারদের বেকারত্ব দূর করতে এলাকায় এলাকায় ট্রেনিং সেন্টার স্থাপন ও কর্মসংস্থান ব্যাংক করে দেয়া হয়েছে। বিদেশে কর্মসংস্থানের জন্য করে দেয়া হয়েছে প্রবাসী কল্যাণ ব্যাংক। যাতে করে প্রবাসীরা জমি বিক্রি না করে ঋণ নিয়ে বিদেশ যেতে পারেন। এর আগে প্রধানমন্ত্রী বগুড়ার সান্তাহারে বাংলাদেশের প্রথম সৌরবিদ্যুত সুবিধাসহ বহুতল খাদ্য গুদামের উদ্বোধন করেন। এছাড়া ১৮টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা।
patheo24/mr

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com