১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ৯ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বিশ্বে এক দিনে ৮ হাজার ৩৯৮ মানুষের মৃত্যু

প্রতীকী ছবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সারা বিশ্বে গত এক দিনে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯৭ হাজার ৩৭৬ জন। একই সময় এ রোগে মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৯৮ জনের। এছাড়া, এই দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ২১ হাজার ৮৯৪ জন।

সারা বিশ্বে করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যুর হিসাব রাখা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ১৮ লাখ ৬৫ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৫০ হাজার ৫১৫ জনের।

এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৮৪ লাখের বেশি মানুষ। বর্তমানে করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৬ লাখ। এদের মধ্যে ৯৫ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩৬ লাখের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৫ হাজার ২৯৩জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৬ লাখ ২৩ হাজারের বেশি মানুষের। এই মরণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ৬৯০ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৩ লাখ ২৭ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৩ হাজার ৬৯৮ জনের।

তালিকায় ২৮ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৪৯ হাজার ৫৫৩ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৩৬৮ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১২ হাজার ৯৮৩ জন। এদের মধ্যে ১৪০৩ জনের অবস্থা গুরুতর।

 

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com