বিশ্ব মানবতার নেতা বঙ্গবন্ধু: প্রধান বিচারপতি

বিশ্ব মানবতার নেতা বঙ্গবন্ধু: প্রধান বিচারপতি

পাথেয় টুয়েন্টিফোর ডটকম: ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

দেশের ২৪ তম প্রধান বিচারপতি হিসাবে শপথ গ্রহণের পর মঙ্গলবার বেলা ১টায় সস্ত্রীক তিনি জাতির পিতার প্রতি এই শ্রদ্ধা জানান। প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পণ শেষে প্রধান বিচারপতি পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

পরিদর্শন বইতে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান লিখেছেন, ‘বাংলাদেশ ও বাঙালি জাতির ইতিহাসে অনেক বীর রয়েছেন। কিন্তু বঙ্গবন্ধু উচ্চতায় ছিলেন তাদের সবার উপরে। অন্যরা হয়তো তাদের নিজ নিজ ক্ষেত্রে শীর্ষে পৌঁছেছেন। কিন্তু বঙ্গবন্ধুর বীরত্বগাথা সম্পূর্ণ ব্যতিক্রম। তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়ে আমাদের জন্য একটি দেশ এনে দিয়েছেন। বিশ্বে প্রতিষ্ঠা করেছেন বাঙালি জাতির একমাত্র জাতি রাষ্ট্র বাংলাদেশ। সারা দুনিয়ার শোষিত বঞ্চিত মানুষের প্রিয় মানুষ ছিলেন বঙ্গবন্ধু। তাই তিনি একদিকে যেমন বিশ্বের সমগ্র বাঙালি জনগোষ্ঠীর প্রাণের নেতা, অন্যদিকে শোষিত বঞ্চিত মানুষের নেতা, বিশ্ব মানবতার নেতা।’

তিনি আরও লিখেছেন, আজ আমি বাংলাদেশের প্রধান বিচারপতি হিসাবে সংবিধান রক্ষার শপথ গ্রহণ করেছি। এই সংবিধান যার হাত ধরে এসেছে সেই নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে তার প্রতি জানাই আমার অতল শ্রদ্ধা। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বাংলাদেশ চিরজীবী হোক।

পরিদর্শন বইতে স্বাক্ষর শেষে প্রধান বিচারপতি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী নাফিসা বানু ও সন্তান ব্যারিস্টার আহমেদ শাফকাত হাসান। প্রধান বিচারপতির সঙ্গে আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিগণও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *