১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বুধবার সরকারি স্কুলে ভর্তির লটারি অনুষ্ঠিত হচ্ছে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সরকারি স্কুলগুলোতে ২০২২ সালে প্রথম থেকে নবম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে আগামীকাল বুধবার লটারি অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের উপ-পরিচালক ও ভর্তি কমিটির সদস্য সচিব মোহাম্মদ আজিজ উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

বিকাল ৩টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি কর্মসূচির উদ্বোধন করবেন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত থাকবেন উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

মাউশির অফিস আদেশে বলা হয়, আগামীকাল বুধবার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে এবং ১৯ ডিসেম্বর বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে (মহানগর ও জেলা পর্যায়) ভর্তির লক্ষ্যে ডিজিটাল লটারি হবে। লটারির পর প্রতিষ্ঠান প্রধান, অভিভাবক ও শিক্ষার্থীরা (https://gsa.teletalk.com.bd/) ওয়েবসাইট থেকে নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফল দেখতে পারবেন।

মাউশি থেকে জানা গেছে, আগামী বছরে সরকারি স্কুলগুলোতে প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করেছে ৫ লাখ ৩৮ হাজার ৬৬ শিক্ষার্থী। সারা দেশে ৪০৫টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে আসন আছে ৮০ হাজার ১১টি। এর মধ্যে অনেকেই একাধিক স্কুলে ভর্তির জন্য আবেদন করেছে। সে হেসেবে পছন্দক্রম আবেদন জমা পড়েছে ১০ লাখ ২৬ হাজার ৭৪৬টি। আসন সংখ্যার হিসাবে প্রতি আসনে ভর্তির জন্য প্রায় ১৪ জন আবেদন করেছে।

সরকারি স্কুলে ২০২২ সালে প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির লক্ষ্যে গত ২৫ নভেম্বর অনলাইন আবেদন কার্যক্রম শুরু হয়। এ কার্যক্রম চলে ১০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত। আর বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ক্ষেত্রে আগামী ১৬ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন করার সুযোগ রয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com