২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জিলহজ, ১৪৪২ হিজরি

বেলুচিস্তানে হামলা, নিহত ১৬

বেলুচিস্তান হামলা, নিহত ১৬

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানে বর্বর হামলাগুলো কমছে না। আবারও ভয়াবহ হামলার ঘটনা ঘটেছে। দেশটির বালুচে ষোলজনের মতো নিহত হওয়ার ঘটনা গণমাধ্যমে উঠে এসেছে। আহত হয়েছে আরও প্রায় ২৪ জন। শুক্রবার সকালে কুয়েটার হাজারগাঞ্জি এলাকায় হাজারা সম্প্রদায়কে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

পুলিশ বলছে, পশ্চিমাঞ্চলীয় কুয়েটা শহরের একটি খোলা বাজারে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ১৬ জন নিহত এবং আরও ৩০ জন আহত হয়েছে।

পুলিশ প্রধান আবদুর রাজ্জাক চেমা জানিয়েছেন, একটি আবাসিক এলাকার কাছে শুক্রবারের ওই বোমা হামলা চালানো হয়েছে। সেখানে নিগৃহীত হাজারা সম্প্রদায়ের লোকজন বাস করে।

তিনি জানিয়েছেন, কর্তৃপক্ষ হতাহতদের হাসপাতালে স্থানান্তর করেছে। আহত বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন তিনি।

হাসপাতালগুলোতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, হাজারা সম্প্রদায়ের লোকজনকেই হয়তো টার্গেট করা হয়েছিল। বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী জাম কামাল খান এই হামলার নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, মানবতার শত্রুরাই এ ধরনের সন্ত্রাসবাদের জন্য দায়ী।

নিহতদের মধ্যে আটজনই হাজারা সম্প্রদায়ের। এছাড়া আধা সামরিক বাহিনী ফ্রন্টিয়ার কর্পসের এক সেনাও নিহত হয়েছে। বোমা হামলায় নিহত অন্যরা হলেন, স্থানীয় দোকানদার, ব্যবসায়ী এবং ওই এলাকার স্থানীয় বাসিন্দা। এছাড়া ফ্রন্টিয়ার কর্পসের আরও চার সেনা আহত হয়েছেন।

এর আগেও কুয়েটায় হাজারা সম্প্রদায়কে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। হাজারা সম্প্রদায়ের দোকানিরা সাধারণত ফল এবং শাক-সবজি কেনাবেচা করে থাকে। স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com