৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

ভারতের এক হাসপাতালে অক্সিজেন সংকট, ৭৪ রোগীর মৃত্যু

শয্যা খালি নেই, মেঝেতেই চিকিৎসা নিচ্ছেন রোগীরা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের গোয়ার সবচেয়ে বড়ো করোনা হাসপাতাল গোয়া মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে অক্সিজেন সংকটে গত চার দিনে ৭৪ রোগীর মৃত্যু হয়েছে।

এর মধ্যে বৃহস্পতিবার (১৩ মে) রাত দুইটা থেকে শুক্রবার (১৪ মে) ভোর ছয়টার মধ্যেই মারা গেছে ১৩ জন। এছাড়া বৃহস্পতিবার (১৩ মে) ১৫ জন, বুধবার (১২ মে) ২০ এবং মঙ্গলবার (১১ মে) মারা যায় ২৬ জন।

এই সপ্তাহে হাসপাতালটি পরিদর্শনে যাওয়া রাজ্যের মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেছেন, মেডিকেল অক্সিজেনের চাহিদা এবং বিতরণের ঘাটতির কারণে কিছু সমস্যা হচ্ছে। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউ সামলাতে থাকা ভারতে অক্সিজেন ও হাসপাতাল শয্যার বড় ধরনের সংকট চলছে। অক্সিজেনের অভাবে প্রায়ই সেখানকার বিভিন্ন হাসপাতালে রোগীর মৃত্যু ঘটছে। অক্সিজের ঘাটতি মেটাতে অনেকেই দেশটির সুপ্রিম কোর্টে আবেদন করেছেন।

গোয়া হাসপাতালের মৃত্যুর ঘটনা তদন্তে উচ্চ আদালতের হস্তক্ষেপ কামনা করেছেন মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। তবে তিনি দাবি করেন তার রাজ্যে অক্সিজেনের কোনও সংকট নেই। এর আগে গত মঙ্গলবার (১১ মে) গোয়ার মুখ্যসচিব পিকে গোয়েল কেন্দ্রীয় সরকারকে চিঠি দেন। ওই চিঠিতে তিনি জানান মে মাসের ১ থেকে ১০ তারিখের মধ্যে তারা মাত্র ৬৬.৭৪ মেট্রিক টন অক্সিজেন পেয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com