২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

ভারতে আবার বাড়ছে করোনা সংক্রমণ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতে বিগত ২৪ ঘণ্টায় নতুন করে সাত হাজার ২৪০ জনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এর ফলে আগের দিনের চেয়ে বৃহস্পতিবার আক্রান্ত বেড়েছে প্রায় ৪০ শতাংশ। মহারাষ্ট্র এবং কেরালার মতো রাজ্যগুলোতে সংক্রমণ দ্রুত বাড়ছে।

টানা ৯৪ দিন পর বুধবার ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়ে যায়। এদিন নতুন শনাক্ত হয় পাঁচ হাজার ২৩৩ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেব অনুযায়ী ভারতে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩২ হাজার ৪৯৮ জন।

নতুন করে আট জনের মৃত্যুর মধ্য দিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাড়িয়েছে পাঁচ লাখ ২৪ হাজার ৭২৩ জনে। বৃহস্পতিবার সকাল আটটায় আপডেট করা তথ্যের হিসেব এটি। এছাড়া মহামারি শুরুর পর থেকে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩১ লাখ ছাড়িয়েছে।

বুধবার মহারাষ্ট্রে নতুন শনাক্ত হয়েছে ২ হাজার ৭০১ জন করোনা রোগী। গত ২৫ জানুয়ারির এটাই দৈনিক সর্বোচ্চ সংক্রমণ। এই সংক্রমণের অন্তত ৪২ শতাংশই শনাক্ত হয়েছে মুম্বাইয়ে। পশ্চিমাঞ্চলীয় এই রাজ্যটিতে একজনের বি.এ.৫ ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে।

বিগত ২৪ ঘণ্টায় কেরালায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ২৭১ জন। দক্ষিণাঞ্চলীয় রাজ্যটিতে এক সপ্তাহে নতুন করে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৮০৫ জন।

ভারতের করোনা আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়ায় ২০২০ সালের ৭ আগস্ট, ২৩ আগস্ট ছাড়ায় ৩০ লাখ, ৪০ লাখ ছাড়ায় ৫ সেপ্টেম্বর এবং ৫০ লাখ ছাড়ায় ১৬ সেপ্টেম্বর।

২৮ সেপ্টেম্বর ৬০ লাখ ছাড়ায়, অক্টোবরের ১১ তারিখে ৭০ লাখ ছাড়ায়, ৮০ লাখ ছাড়ায় ২৯ অক্টোবর, ৯০ লাখ ছাড়ায় ২০ নভেম্বর এবং ডিসেম্বরের ১৯ তারিখে এক কোটি আক্রান্ত ছাড়িয়ে যায়। গত বছরের ৪ মে ভারতে আক্রান্ত ছাড়ায় দুই কোটির মাইলফলক আর তিন কোটি ছাড়ায় ২৩ জুন।

  • সূত্র: এনডিটিভি

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com