৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

ভারতে সব মাদরাসা বন্ধ করা হোক : আসামের মুখ্যমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের সব মাদরাসা বন্ধ হওয়া উচিত বলে মন্তব্য করেছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। কারণ হিসেবে তিনি বলেন, ভারত হলো হিন্দুদের দেশ।

স্থানীয় সময় বুধবার (১০ নভেম্বর) একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে হিমন্ত স্পষ্ট এ কথা বলেন।

হিমন্ত নিজের বক্তব্যের সপক্ষে সাফাই দিয়ে বলেন, আমি যদি মুসলিম এলাকায় গিয়ে তাদের বলি আমি আপনাদের সন্তানদের মোল্লা নয় চিকিৎসক বানাতে চাই তাহলে তাদের খুশি হওয়া উচিত।

তিনি বলেছেন, ইন্ডিয়া কথাটি এসেছে ১৯৪৭ সালে। কিন্তু তার আগে সাত হাজার বছর আমরা পরিচিত ছিলাম হিন্দু হিসেবে। আমি বিশ্বাস করি সভ্যতায়। আমি বিশ্বাস করি আমাদের সভ্যতা হিন্দু সভ্যতা।

হিমন্ত আরও বিতর্কিত মন্তব্য করে বলেন, আমি চাই দেশের সব মাদরাসা বন্ধ করে সেখানে মেডিক্যাল কলেজ কিংবা ভালো শিক্ষা প্রতিষ্ঠান গড়া হোক। কারণ মাদরাসায় কেবল ‘মোল্লা’ তৈরি হয়। ভালো শিক্ষা প্রতিষ্ঠানে তৈরি হয় ডাক্তার–ইঞ্জিনিয়ার–দার্শনিক।

প্রসঙ্গত, হিমন্ত বিশ্ব শর্মা মুখ্যমন্ত্রীর আসনে বসার পরেই আসামের সমস্ত মাদরাসা বন্ধ করে দিয়েছেন। একই সাথে মাদরাসা বোর্ড ও সার্ভিস কমিশন বন্ধ করে দিয়েছেন। এর ফলে যারা মাদরাসা থেকে পাশ করে টেট পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন– সেই সব চাকরিপ্রার্থীদের আবেদনও বাতিল করা হয়েছে।

সূত্র : পুবের কলম

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com