২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ভারতে ২৬ জনের দেহে ওমিক্রন শনাক্ত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্তের সংখ্যা ২৬ জনে দাঁড়িয়েছে। তবে কোনো রোগীরই এখন পর্যন্ত মারাত্মক কোনো লক্ষণ দেখা যায়নি। শুক্রবার (১০ ডিসেম্বর) দেশটির সরকার এ তথ্য জানিয়েছে। খবর এনডিটিভির।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লাভ আগরওয়াল এক বিবৃতিতে বলেন, এখন পর্যন্ত ২৬ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। তবে সব আক্রান্তদেরই হালকা লক্ষণ রয়েছে।

তিনি বলেন, ভারতে ডিসেম্বরের ১ তারিখ থেকে ৯৩ জন বিদেশ ফেরত যাত্রীর করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে ৮৩ জন ওমিক্রনের মারাত্মক ঝুঁকিতে থাকা দেশগুলো থেকে এসেছে। বাকিরা এসেছেন অন্যান্য দেশ থেকে। এখন পর্যন্ত ৫৯টি দেশে ওমিক্রন শনাক্ত হয়েছে।

এনআইটিআই স্বাস্থ্য অয়োগের সদস্য ডা. ডা. ভি কে পল বলেন, সরকার মাস্ক পরা ও সুরক্ষা নিয়মগুলো ব্যাপারে সতর্কতা জারি করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও মাস্ক পরার বিষয়ে সতর্ক করেছে। আমরা ঝুঁকিপূর্ণ অবস্থায় আছি। এমন পরিস্থিতিতে দুই ডোজ টিকা নেওয়া ও মাস্ক পরা গুরুত্বপূর্ণ বলেও জানান তিনি।

দেশটিতে প্রথম ওমিক্রন শনাক্ত হয় কর্ণাটকে। সে সময় আক্রান্তদের সংখ্যা ছিল দুই। তৃতীয় ব্যক্তি ছিলেন গুজরাটের ও চতুর্থ ব্যক্তি মহারাষ্ট্রের। এরপর ধারাবাহিকভাবে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে।

গত ২৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকায় প্রথমবারের মতো করোনার নতুন ধরন শনাক্ত হয়। এরপর আফ্রিকান দেশগুলোর ওপর একের পর এক ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করে ইউরোপ, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ অসংখ্য দেশ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com