২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

ভ্যাকসিন প্রদান কার্যক্রমে ট্রাম্পকে এগিয়ে আসার অনুরোধ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যুক্তরাষ্ট্রে করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রমের সহায়তায় সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে এগিয়ে আসতে অনুরোধ জানিয়েছেন দেশটির শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. এন্থনি ফাউচি।

তিনি বলেছেন, ট্রাম্প নিজের জনপ্রিয়তা ব্যবহার করে রিপাবলিকানদের টিকা নিতে উৎসাহিত করতে পারেন।

রোববার (১৪ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এপি। কয়েকদিন আগের এক জরিপে দেখা গেছে, পুরুষ রিপাকলিকান সাপোর্টারদের মধ্যে শতকরা ৪৯ ভাগ করোনা টিকা নিতে আগ্রহী নন। এই প্রেক্ষাপটে ফাউসির এমন মন্তব্য এলো।

এপি জানিয়েছে, মার্কিন গণমাধ্যম ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে ডা. ফাউসি বলেছেন, ‘ট্রাম্প যদি প্রকাশ্যে এসে বলেন, ‘টিকা নাও’, তাহলে এটা আপনার, আপনার পরিবার এবং দেশের জন্য সত্যিই গুরুত্বপূর্ণ। কারণ বিরাট সংখ্যক মানুষ তার অনুসারী এবং তারা তার কথা শুনবেন।’ গতমাসে এক সমাবেশে ট্রাম্প বলেছিলেন, ‘প্রত্যেকেই টিকা গ্রহণ করুন।’ টিকা ইস্যুতে এটিই ছিল ট্রাম্পের প্রথম প্রকাশ্য বক্তব্য।

আরও পড়ুন: আমি না থাকলে করোনা টিকা পাওয়া যেত না : ট্রাম্প

এর আগে ট্রাম্প ব্যক্তিগতভাবে জানুয়ারি মাসে টিকা নিয়েছেন। তবে গত সপ্তাহে চার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, জর্জ বুশ, বিল ক্লিনটন এবং জিমি কার্টার টিকা বিষয়ক যে অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন, সেখানে ট্রাম্প ছিলেন না। করোনার আঘাতে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে ৫ লাখ ত্রিশ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে এবং প্রায় তিন কোটি মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com