১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

মানহানির অভিযোগে ইসলামী বক্তা তাহেরীর মামলা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ওয়াজ মাহফিল আয়োজনের নামে “মানহানির” অভিযোগে সিলেট বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেছেন আলোচিত ইসলামি বক্তা গিয়াস উদ্দিন আত তাহেরী।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুর ১২টার দিকে আদালতে হাজির হয়ে তিনি মামলার আবেদন করেন। এতে ১৫ জনকে আসামি করা হয়েছে।

ট্রাইব্যুনালের বিচারক আবুল কাশেম অভিযোগ আমলে নিয়ে আগামী ৩১ মার্চ মামলার পরবর্তী শুনানির দিন ঠিক করেছেন বলে জানিয়েছেন তাহেরির আইনজীবী অ্যাডভোকেট এটিএম ফয়েজ।

মামলা দায়েরের পর তাহেরী সাংবাদিকদের বলেন, “গত ২২ মার্চ মিথ্যা প্রচারণা চালিয়ে আমার সাথে যোগাযোগ না করে মানহানি করার জন্য স্টেজ সাজিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়েছে। তারা বলেছেন, আমি নাকি দাওয়াত রেখে আসিনি। অথচ কোনো যোগাযোগ না করে আমার মান-সম্মান ও ইমেজ ক্ষুণ্ন করা হয়েছে। আমি এসব প্রতারক ও দুষ্কৃতিকারীদের বিচারের জন্য সিলেটে এসে মহামান্য আদালতে মামলা দায়ের করেছি। আদালত আমার আবেদনটি আমলে নিয়েছেন।”

এর আগে মঙ্গলবার সিলেটের বালাগঞ্জ উপজেলার পূর্ব পৈলনপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে আয়োজিত একটি মাহফিলে তাহেরী অগ্রিম টাকা নিয়েও উপস্থিত হননি বলে অভিযোগ ওঠে।

আয়োজক কমিটির পক্ষ থেকে বলা হয়, “মাহফিলে আসার জন্য তাহেরীর সহকারীর কাছে দুই ধাপে অগ্রিম ৩৩ হাজার টাকা দেওয়া হয়েছিল। আগের দিন মাহফিলের স্থান পরিদর্শনও করে গিয়েছিলেন তাহেরীর কথিত সহকারী। কিন্তু মঙ্গলবার সকাল থেকে তার সঙ্গে যোগাযোগ করা যায়নি।”

অগ্রিম টাকা নিয়ে তাহেরীর না আসার বিষয়টি আয়োজক কমিটির পক্ষ থেকে মাহফিলের মাইকে জানানো হলে উপস্থিত লোকজন ক্ষুব্ধ হয়ে ওঠে। তারা তৎক্ষণাৎ তাহেরীর বিরুদ্ধে জুতা হাতে স্লোগান দিতে শুরু করে।

এ সময় তাহেরীকে পুরো সিলেটে “অবাঞ্ছিত” ঘোষণা করে উপস্থিতি।

বিষয়টি দৃষ্টিগোচর হলে তাহেরী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টিকে “প্রতারণা” উল্লেখ করে সাইবার আইনে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন। এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সিলেটে এসে মামলার আবেদন করলেন তিনি।

মামলার আসামিরা হলেন- সিলেটের বালাগঞ্জ পৈলনপুরের মইনুল ইসলাম, হাফিজ মুজিবুর রহমান, মসজিদের ইমাম ও খতিব ক্বারী জয়নাল আবেদীন, সিলেট অনলাইন টিভি নবীগঞ্জের রাজু আহমদ, ফেসবুকে লাইভ ও শেয়ার করা নবীগঞ্জ সদরঘাটের শেখ শাহজাহান, হবিগঞ্জ লাখাই মুড়াকুড়ির আব্দুল কুদ্দুছ নুরী, তপু তরফদার, নিজাম আহমেদ আকরাম, নিজাম উদ্দিন সিদ্দীকি, একে মিডিয়া সিলেট, নবীগঞ্জের দেওপাড়া সাতাইল গ্রামের হাফিজ কামরুল ইসলাম জালালি, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার তুলাই শিমুল গ্রামের শেখ রাসেল, ব্রাহ্মণবাড়িয়ার মোরশেদ শাহ ও হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার এস.এ শামিম।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com