মুফতি ফজলুল হকের ইন্তেকালে আল্লামা মাসঊদের শোক

মুফতি ফজলুল হকের ইন্তেকালে আল্লামা মাসঊদের শোক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ময়মনসিংহের সর্বজনমান্য প্রবীণ আলেম আল্লামা মুফতি ফজলুল হক (রহ.)-এর ইন্তেকালে শোক ও সমবেদনা প্রকাশ করেছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম শাইখুল ইসলাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

তিনি বলেন, মুফতি ফজলুল হক একজন প্রাজ্ঞ মুফতি ও বিজ্ঞ আলেমেদ্বীন ছিলেন। ইলমী ও বিনয়াবনত সদাচরণ ও কথাবার্তায় তিনি সবাইকে খুব সহজেই মুগ্ধ করতে পারতেন। আজ তাঁর মৃত্যুতে আমরা একজন মহৎপ্রাণ আলেমকে হারালাম।

রবিবার (১৭ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় আল্লামা মাসঊদ বলেন, দারুল উলূম দেওবন্দে আমার ছাত্রাবস্থায় মুফতি ফজলুল হক আমাকে অনেক সহায়তা করেছেন। আমার সুবিধা-অসুবিধার প্রতি তিনি লক্ষ্য রাখতেন। মহান আল্লাহ তাআলার দরবারে দুআ করি, আল্লাহ তাআলা তাঁর সকল দীনী খেদমতকে কবুল করুন এবং মাগফিরাতের সাথে তাঁকে জান্নাত নসিব করুন।

শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, আল্লাহ তাআলা তাঁর সন্তান-সন্তুতি, পরিবারবর্গ, ছাত্র-শাগরেদ, ভক্ত-অনুরক্তদের শোক সইবার ও ধৈর্যধারণের তাওফিক দান করুন।

প্রসঙ্গত, বার্ধক্যজনিত অসুস্থতায় রাজধানীর বারডেম হাসপাতালে গতকাল শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সোয়া ৭টায় ইন্তেকাল করেন মুফতি ফজলুল হক। আজ রোববার বাদ জোহর ময়মনসিংহ নগরীর আঞ্জুমান ঈদগাহ ময়দানে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে পরিবারের সিদ্ধান্তে ঢোলাদিয়ায় গলগণ্ডা গোরস্থানে তাঁকে দাফন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *