১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

মূলধারার জমিয়তে যোগ দিলেন মৌলভীবাজারের উলামায়ে কেরাম

আবদুল্লাহ কালবী ● মূলধারার সঙ্গে কোনো সম্পর্ক না থাকায় জমিয়তে উলামায়ে ইসলাম থেকে কারী শামসুল হকের নেতৃত্বে একদল আলেম উলামা আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ গঠিত বাংলাদেশ জমিয়তুল উলামায় যোগদান করেছে। মৌলভীবাজার গরগাঁও মাদরাসার মুহতামিম কারী শামসুল হক জানান, জমিয়তে উলামায়ে হিন্দের আদলে খেদমতে খালক তথা মানুষের সেবায় কাজ করতে চাই। এ জন্যই আমরা জমিয়তুল উলামায় যোগদান করেছি।

মৌলভীবাজার দারুল উলূম টাইটেল মাদরাসার সাবেক ভাইস প্রিন্সিপাল মাওলানা মুঈনুল হক চৌধুরী বলেন, জমিয়তুল উলামায় যোগদান করে আমরা দেওবন্দ ও মাদানিয়্যাত তথা হযরত হোসাইন আহমদ মাদানী রহ.-এর চেতনার সঙ্গে যুক্ত হয়েছি। আমরা নিজেদেরকে সৌভাগ্যবান মনে করছি।

বৃহস্পতিবার বিকালে মৌলভীবাজার ইকরা বাংলাদেশ মিলনায়তনে বিজেইউতে যোগদানকালে নেতাকর্মীরা এসব কথা বলেন।


প্রধান অতিথির আলোচনায় মাওলানা আবদুর রহীম কাসেমী বলেন, আমরা ফিরে যেতে চাই আকাবীরের মিছিলে। আজকের তরুণের হৃদয়ে আকাবীর ও আসলাফের মিশনকে বুঝিয়ে দেওয়াই আমাদের দায়িত্ব। কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আইয়ুব আনসারী বলেন, আল্লাহর দ্বীনের প্রচার যেভাবে আকাবীরগণ সিলেট থেকে শুরু করেছেন তেমনি জমিয়তের কাজও এখান থেকে বিস্তৃতি পাবে।

প্রধান অথিতি হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শায়খুল হাদীস হযরত মাওলানা আবদুর রহীম কাসেমী। বিশেষ অথিতি হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হযরত মাওলানা আইয়ুব আনসারী। ঢাকা মহানগরীর সভাপতি হযরত মাওলানা দেলোওয়ার হোসাইন সাইফী। ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা সদরুদ্দীন মাকনুন। দারুল উলুম টাইটেল মাদরাসা মৌলভীবাজার-এর সাবেক প্রিন্সিপাল হযরত মাওলানা মন্জুরুল হক চৌধুরী। আরও বক্তব্য রাখেন. মাও: কামরুজ্জামান মাতারকাপনি। জামেয়া দ্বীনিয়ার প্রিন্সিপাল মাওলানা খিজির আহমদ, মাওলানা শরীফ হোসাইন শরীফপুরী, মাওলানা হোসাইন আহমদ বাহুবলী, মাওলানা নোমান আহমদ,। মাওলানা সুফিয়ান আহমদ প্রমুখ। বক্তারা বলেন, বাংলাদেশ জমিয়তু উলামা যদিও একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন কিন্তু ধর্মীয় বা জাতীয় যে কোন ইস্যুতে রাজপথে বলিষ্ঠ ভূমিকা রাখবে এবং আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ দামাত বারাকাতুহুমের নেতৃত্বে এই সংগঠনের কাজ দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যেতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

পরে আলহাজ্ব ক্বারী শায়খ শামসুল হককে সভাপতি, মাওলানা মঈনুল হক চৌধুরীকে সাধারণ সম্পাদক ও মাওলানা সুফিয়ান আহমদকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট মৌলভীবাজার জেলা কমিটি ঘোষণা করা হয়।

patheo24/mr

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com