২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি

মেক্সিকোতে পাচারের সময় ২২ বাংলাদেশি উদ্ধার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অবৈধপথে মেক্সিকোতে পাচারকালে ২২ বাংলাদেশীকে উদ্ধার করেছে দেশটির পুলিশ। পুয়েবলা শহর থেকে ৪৫ মিনিট দূরের পথ পালমার ডি ব্রাভোর কাছে মেক্সিকো-ভেরাক্রুজ হাইওয়ে দিয়ে তাদের পাচার করা হচ্ছিল।

স্টেট পুলিশ অ্যান্ড পার্সোনাল অব দ্য ন্যাশনাল ইনস্টিটিউট অব মাইগ্রেশন (আইএনএম)-এর বিবৃতিতে বলা হয়েছে, এই ২২ বাংলাদেশীর কাছে কোনো বৈধ কাগজপত্র ছিল না। এখন পর্যন্ত ভুক্তভোগীদের পরিচয় জানা সম্ভব হয়নি। তবে তাদের সবাইকে নিরাপদ স্থানে নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছে মেক্সিকান প্রশাসন।

এর আগে গত সপ্তাহে ইউরোপে প্রবেশের চেষ্টার সময় ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশিসহ মোট ৪৩৯ জন অভিবাসী প্রত্যাশীকে উদ্ধার করে লিবিয়ান কোস্ট গার্ড। রাবারের ডিঙি নৌকায় করে ওই অভিবাসী প্রত্যাশীদের পাচার করা হচ্ছিল। তারা সবাই এশিয়ান এবং আফ্রিকান নাগরিক।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)-এর তথ্য অনুযায়ী, ২০২০ সালে সাড়ে চার হাজারের বেশি বাংলাদেশি বিভিন্ন উপায়ে ইউরোপে প্রবেশ করেছেন। গত বছর সবচেয়ে বেশি মানুষ গেছেন ইতালিতে-৪ হাজার ১৪১ জন। পাশাপাশি ২৮০ জন গেছেন মালটায়, ৮১ জন স্পেনে, ৮ জন গ্রিসে। এছাড়া একই বছর পশ্চিম বলকান (ডব্লিউবি) দেশগুলোর মধ্য দিয়ে প্রবেশের সময় ৮ হাজার ৮৪৪ জন বাংলাদেশিকে ট্র্যাক করা হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com