মৌলভীবাজার সীমান্ত থেকে ৮ রোহিঙ্গা আটক

মৌলভীবাজার সীমান্ত থেকে ৮ রোহিঙ্গা আটক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মৌলভীবাজারের জুড়ী উপজেলার ভারত সীমান্তবর্তী গোয়ালবাড়ী ইউনিয়নের কচুরগুল নালাপুঞ্জি এলাকা থেকে আট রোহিঙ্গা এবং এক বাংলাদেশিকে আটক করা হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে ঐ এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার সময় তাদের আটক করা হয়।

জুড়ী থানার ওসি মোশাররফ হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, আটক ৯ জন ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেছিলেন।

জানা গেছে, গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল কাইয়ুমের তৎপরতায় স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় তাদের আটক করে ইউনিয়ন পরিষদের নিয়ে আসা হয়। পরে ইউপি চেয়ারম্যান বর্ডার গার্ড (বিজিবি) এবং জুড়ী থানা পুলিশে খবর দেন।

আটককৃতরা হলো– ইসমাঈল (১৬), সায়েদ (১৮), রফিক, তহসিন, সিনুয়ারা (৩০), আমিরা (৪), তাহেরা বিবি (২০), শহিদা বিবি (১৯) ও রায়হান (৪২)।

এ বিষয়ে গোয়ালবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম গণমাধ্যমে বলেন, ‘আমাদের গোয়ালবাড়ী ইউনিয়নে প্রতিটি মোড়ে চেকপোস্ট আছে। ভোর রাতে এই রোহিঙ্গা দলটি আমাদের নালাপুঞ্জি চেকপোস্টে দায়িত্বরতদের হাতে আটক হয়। ইউপি সদস্যসহ আমি সেখানে গিয়ে তাদের ইউনিয়ন অফিসে নিয়ে আসি। পরে বিজিবি ও পুলিশকে খবর দিলে তারা আসে। জিজ্ঞাসাবাদে জানা গেছে, তাদের আট জন রোহিঙ্গা এবং একজন বাংলাদেশি।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *