২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

যানজট নিরসনে স্কুল বাসের পরিকল্পনা আতিকের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজধানীর যানজট নিরসনে শহরের স্কুল শিক্ষার্থীদের যাতায়াতে বাসের ব্যবস্থা করার বিষয়ে পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তিতে শনিবার (১৪ মে) গুলশান-২ এ নগর ভবনের প্রধান কার্যালয়ের হল রুমে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র আতিক এসব কথা বলেন।

যানজটের বিষয়ে প্রশ্নোত্তরে মেয়র বলেন, ‘যানজট নিরসনে শহরের স্কুল শিক্ষার্থীদের যাতায়াতে বাসের ব্যবস্থা করার বিষয়ে পরিকল্পনা নিয়েছি। আমি শিক্ষা মন্ত্রণালয় এবং স্কুল কর্তৃপক্ষের সঙ্গে দ্রুত বিষয়টি নিয়ে আলাপ করে ব্যবস্থা নেব। ’

তিনি বলেন, ‘গত দুই বছরের ডিএনসিসির কার্যক্রমে সন্তুষ্টির বিষয়টি আমি জনগণের কাছে ছেড়ে দিয়েছি। সন্তুষ্টির বিষয়ে সিদ্ধান্ত দেবেন নগরবাসী। ’

ঢাকা শহরের জলাবদ্ধতা নিরসনে একজন সাংবাদিকের প্রশ্নের উত্তরে মেয়র বলেন, ‘বিগত সময়ের তুলনায় ঢাকা শহরের জলাবদ্ধতা অনেক কমে গেছে। দুই বছর আগে দায়িত্ব নেওয়ার সময় ডিএনসিসিতে জলাবদ্ধতার ১৪২টি হটস্পট ছিল। গতবছর সেটি ছিল ১০১টি এবং এ বছর তা ৪২টি’তে নেমে এসেছে। এ বছর দ্রুত সময়ে জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে আমরা ১০টি অঞ্চলের জন্য ‘কুইক রেসপন্স টিম’ গঠন করেছি। তারা প্রয়োজনীয় পাম্প ও পানি অপসারণের যন্ত্র নিয়ে জলাবদ্ধতা নিরসনে কাজ করবে। ০৯৬০২২২২৩৩৩ এবং ০৯৬০২২২২৩৩৪ এই দুটি হটলাইন নম্বরে ফোন করে অথবা সবার ঢাকা অ্যাপের মাধ্যমে জলাবদ্ধতার বিষয়ে জানানো যাবে এবং তাৎক্ষণিক কুইক রেসপন্স টিম পৌঁছে যাবে।

আতিকুল ইসলাম ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠান শুরু আগে ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নিধনে ‘১০টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসা বাড়ি করি পরিষ্কার’ অভিযান শুরু করেন নিজের দপ্তরে। এ সময় তিনি নগর ভবনের বেসমেন্ট ও ৮ তলা পরিদর্শন করেন এবং সবাইকে নিজেদের অফিস ও বাসাবাড়ি পরিষ্কার রাখার আহ্বান করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, কাউন্সিলরবৃন্দ এবং ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com